Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Hair Colour

Coloured Hair Care: চুল রং করানোর এক মাসের মধ্যে সব ফিকে হয়ে যাচ্ছে কেন? কী ভুল করছেন

শখ করে অনেক টাকা খরচ করে চুল রং করালেন, অথচ বেশি দিন টিকল না। সালোঁর উপর খেপে না গিয়ে নিজের অভ্যাসগুলি ঝালিয়ে নিন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২১ ০১:১১
Share: Save:

পছন্দের তারকার মতো চুল রং করালেন সালোঁয়ে গিয়ে। হাইলাইট করালেন আলাদা করে। নতুন চেহারার নিজস্বী তুলে ইনস্টাগ্রামে দিলেন। ওমা! এক মাস যেতে না যেতে চুলের রং ফিকে হয়ে গেল? এত টাকা খরচ করার পরও যদি এই হাল হয়, তা হলে গায়ে লাগারই কথা। কিন্তু শুধু রং করালেই হল না। রং টিকিয়ে রাখার জন্য বিশেষ যত্নের প্রয়োজন। অনেক সময়ই আমরা কিছু নিয়ম মানতে গাফিলতি করি। সালোঁ থেকে বলে দেওয়ার পরও সব নির্দেশ শুনি না। তার সেই কারণেই মাস ঘুরতে না ঘুরতে শখের রং ম্লান হয়ে যায়।

চুলে রং করানোর পর যে বিষয়গুলি খেয়াল রাখলে আপনার প্রিয় রং আরও বেশি দিন টিকবে—

১। রং করার দু’দিনের মাথায় চুলে শ্যাম্পু করে ফেলবেন না। রং বসতে একটু সময় লাগে। তার আগেই যদি শ্যাম্পু করে ফেলেন, তা হলে তাড়াতাড়ি রং ধুয়ে যাবে।

২। কী ধরনের শ্যাম্পু ব্যবহার করছেন তা অত্যন্ত জরুরি। সালফেট যুক্ত শ্যাম্পু চুলের রং খুব তাড়াতাড়ি নষ্ট করে দেয়। তা ছাড়াও এই ধরনের শ্যাম্পু দীর্ঘ দিন ব্যবহার করা আপনার চুলের পক্ষেও ভাল নয়। তাই রং করানোর পর বিশেষ শ্যাম্পু আলাদা করে সালোঁ থেকেই কিনুন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

৩। চুলে রং করলে কিছু দিন চুল এমনিই উজ্জ্বল দেখায়। অনেকে তাতে ভুলে কন্ডিশনার ব্যবহার করা থামিয়ে দেন। কিন্তু সেটাই মস্ত ক্ষতি করে দিচ্ছে। ভাল সালফেট ছাড়া কন্ডিশনার এবং চুলের মাস্ক অবশ্যই ব্যবহার করবেন।

৪। রং করানোর পর চুল একটু রুক্ষ হয়ে যায়। তাই অনেকে খুব তাড়াতাড়ি আরও নানা রকম রাসায়নিক ট্রিটমেন্ট করতে ব্যস্ত হয়ে পড়েন। কিন্তু তাতে চুলের রং ফিকে হয়ে যাওয়ার একটা সম্ভাবনা থাকে। তার চেয়ে বাড়িতেই চুলের যত্ন নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hair Colour Hair care Hair highlights
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE