Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Dance

Viral Story: স্কার্ট পরার সাহস হল বিদেশের পথে, গঙ্গুবাইয়ের গানের সঙ্গে চুটিয়ে নাচ ভারতীয় তরুণের

সাদা শার্ট আর ফ্লোরাল স্কার্ট পরে বিদেশের রাস্তায় ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’-র একটি গানের ছন্দে জয়নীল মেহতার নাচ দেখে উত্তাল নেট দুনিয়া।

জয়নীল মেহতা।

জয়নীল মেহতা। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২২ ১১:৫৪
Share: Save:

আমেরিকার রাস্তায় নেচে বেড়াচ্ছে এক ভারতীয় ছেলে। তাঁর নাচ দেখে মুগ্ধ নেটদুনিয়া। চমক ছিল তাঁর পরনেও। সাদা শার্ট আর ফ্লোরাল স্কার্ট পরে বিদেশের রাস্তায় আলিয়া ভট্ট অভিতীত ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’-র একটি গানের ছন্দে জয়নীল মেহতার নাচ দেখে উত্তাল নেট দুনিয়া। ইতিমধ্যেই সেই ভিডিয়ো ১ কোটি ৭০ লক্ষ মানুষ দেখেছেন! জয়নীলের সেই নাচ দেখে প্রশংসায় পঞ্চমুখ তাঁর ভক্তমহল।

ভিডিয়োতে জয়নীল কেবল একাই নাচ করেননি, ভারতীয় গানের ছন্দে তার সঙ্গে গর্বা নাচে মেতে উঠেছে আমেরিকার আমজনতাও। আর সেই কারণেই ভিডিয়োটির জনপ্রিয়তা এখন তুঙ্গে। নাচের সময়ে তাঁর স্ফূর্তি দেখে নেটাগরিকরা আপ্লুত!

ছেলেবেলা থেকেই একজন নৃত্যশিল্পী হওয়ার স্বপ্ন দেখেছিলেন জয়নীল। নাচের প্রতি তাঁর কতটা ভালবাসা তার ঝলক জয়নীলের নৃত্যভঙ্গিতে স্পষ্ট।

এই প্রথম নয়। এর আগেও ‘পুষ্পা’ ছবির ‘সামি সামি’ গানের ছন্দে শার্টের নীচে লেহঙ্গা পরে নাচতে দেখা গিয়েছে জয়নীলকে। সেই ভিডিয়োটিও নেটমাধ্যেম বেশ জনপ্রিয়তা পেয়েছিল। নিউ ইয়োর্কের বাসিন্দা জয়নীল কেবল নৃত্যশিল্পীই নন, নৃত্য প্রশিক্ষকও বটে। ভারতীয় শাস্ত্রীয় নৃত্যের পাশাপাশি কন্টেম্পোরারি, জ্যাজ, ব্যালে, হিপহপ নাচেও দক্ষ জয়নীল। নাচ নিয়েই তিনি পড়াশোনা করেছেন। এক কথায় নাচই জয়নীলের ধ্যানজ্ঞান।

নেটাগরিকরদের দৃষ্টি আকর্ষণ করতেই কি জয়নীলের এমন ছক-ভাঙা সাজ? প্রশ্ন অনেকেরই। অনেকেই আবার জয়নীলের অসাধারণ নাচ দেখে ভাষা হারিয়ে ফেলেছেন! পরবর্তী নাচের ভিডিয়ো কবে আসবে সেই অপেক্ষায় রয়েছে তাঁর ভক্তমহল।

২২ বছরের জয়নীল মুম্বইয়ে বড় হয়েছেন। সাত বছর বয়স থেকে তিনি নাচ শেখেন। কিন্তু তা ছিল ঘরের চার দেওয়ালের মধ্যে। জয়নীল জানিয়েছেন, আমেরিকা গিয়ে তিনি রাস্তায় এ ভাবে নাচার সাহস পেয়েছেন। তবে তাঁর জন্য যে কোরিওগ্রাফির চেয়েও বেশি গুরুত্বপূর্ণ নাচের সময়ের আমেজ, তা বহু বারই ইনস্টাগ্রামে নাচের ভিডিয়ো ভাগ করে নেওয়ার সময়ে জানিয়েছেন জয়নীল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dance Viral News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE