Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩
Hardik Pandya

Hardik Pandya's diet plan: হার্দিক এখন ক্রিকেটপ্রেমীদের নয়নের মণি! তাঁর প্রিয় খাবার কী জানেন?

ঘণ্টার পর ঘণ্টা মাঠে প্র্যাকটিস আর দীর্ঘক্ষণের ভারী ওয়ার্কআউট হার্দিকের রোজের রুটিনের অংশ। তবে কী খেয়ে তিনি ফিট থাকেন, জানেন?

হার্দিক পাণ্ড্য।

হার্দিক পাণ্ড্য। ছবি: ইনস্টাগ্রাম

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২২ ১১:০৯
Share: Save:

ক্রিকেটার হার্দিক পাণ্ড্যকে নতুন ভাবে আবিষ্কার করেছে ২০২২-এর আইপিএল। হার্দিকের ব্যাটিং বা বোলিং দক্ষতা নিয়ে কোনও দিনই তেমন প্রশ্ন ছিল না। তবে তাঁর মধ্যে যে অধিনায়ক সত্তাও লুকিয়ে ছিল, তা এ বারের আইপিএলের আগে কেউ বুঝতে পারেননি।

Advertisement

আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি গুজরাত টাইটান্স অধিনায়ক হার্দিকের হাত ধরেই সেরার ট্রফিটা এবার দখল করেছে। চোটের জন্য বেশ কিছু দিন ক্রিকেট থেকে দূরে ছিলেন হার্দিক। তাই তাঁকে নিয়ে উঠেছিল নানা প্রশ্ন। তবে ২২ গজের পারফরম্যান্সেই সব প্রশ্নের জবাব দিয়েছেন তিনি। এখন তিনি ক্রিকেটপ্রেমীদের নয়নের মণি।

গুজরাত টাইটান্সের অধিনায়ক কিন্তু যেই ফর্মেই থাকুন না কেন, ফিটনেস নিয়ে তিনি সদা সতর্ক থাকেন। সেই বিষয়ে কোনও রকম আপস করা একেবারেই না-পসন্দ তাঁর। হার্দিক এক জন ক্রীড়াবিদ। তাই তাঁকে সর্বদা ফিট তো থাকতেই হবে। ঘণ্টার পর ঘণ্টা মাঠে প্র্যাকটিস আর দীর্ঘক্ষণের ভারী ওয়ার্কআউট তাঁর রোজের রুটিনের অংশ। তবে কী খেয়ে তিনি ফিট থাকেন, জানেন?

১) হার্দিকের প্রাতরাশের তালিকায় থাকে তাজা ফলের রস, ডিম সেদ্ধ, চিকেন সেদ্ধ, ফ্রুট স্যালাড কিংবা অল্প তেলে ভাজা সব্জি। তিনি সাধারণত ভারী জলখাবার খেতেই পছন্দ করেন। এর পাশাপাশি সকালের খাদ্যতালিকায় বেশ খানিকটা ড্রাই ফ্রুট রাখেন তিনি।

Advertisement
হার্দিক পাণ্ড্য।

হার্দিক পাণ্ড্য।

২) দুপুরের খাবারে বাড়ির তৈরি খাবারই খেতে ভালবাসেন তিনি। পরিমাণ মতো ভাত, ডাল, এক বাটি স্যালাড ও লো-ফ্যাট দই থাকে তাঁর দুপুরের খাদ্যতালিকায়। হার্দিক এক জন গুজরাতি পরিবারের ছেলে। তাই বিভিন্ন ধরনের খিচুড়ি তাঁদের বড় প্রিয়। মাঝেমাঝেই তিনি দুপুরে খিচুড়ি খান।

৩) শরীরে প্রোটিনের চাহিদা পূরণের জন্য হার্দিক পনির, মুরগির মাংস আর পিনাট বাটারের উপর ভরসা রাখেন।

৪) আফগানি খাবার হার্দিকের বেশ পছন্দ। কড়া ডায়েটের মাঝে সুযোগ পেলেই তিনি আফগানি খাবার খান। তাঁর ইনস্টাগ্রামে নানা রকম আফগানি পদের ছবি দেখলেই তা টের পাবেন যে কেউ।

৫) ভারতীয় খাবারের মধ্যে তাঁর প্রিয় পদ জানেন কি? চিজ পাও ভাজি, ফালুদা, লেহসুনি পালক, ডাল তরকা আর গুজরাতি খিচুড়ি তাঁর সবচেয়ে পছন্দের খাবার।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.