Advertisement
০১ মে ২০২৪
Restaurant

খাবারে স্বাদ গ্রাহকদের মনের মতো হচ্ছে না, জনপ্রিয় পাস্তা বানানো বন্ধ করল রেস্তরাঁ

গ্রাহকেরা যে স্বাদ চাইছিলেন, রেস্তরাঁ ঠিক সেই রকম খাবার পরিবেশম করতে পারছিল না। তাই সেই খাবার রেস্তরাঁর মেনু কার্ড থেকে তুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল।

symbolic image.

গ্রাহকের মন রাখতে পারল না রেস্তরাঁ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২৩ ১৮:৫৬
Share: Save:

গ্রাহকদের কাছে কদর হারিয়েছে বিশেষ এক পদ। তাই রেস্তরাঁর মেনু কার্ড থেকেও বাদ দেওয়া হল সেই খাবার। সম্প্রতি লন্ডনের এক ইতালিয়ান রেস্তরাঁর এই সিদ্ধান্ত সমাজমাধ্যমে বেশ হইচই ফেলে দিয়েছে।

ইতালিয়ান খাবার বলতেই প্রথম মাথায় আসে পাস্তার কথা। ওই রেস্তরাঁটি মূলত বিভিন্ন ধরনের পাস্তার জন্যই বিখ্যাত। তবে একটা সময়ে এই রেস্তরাঁয় পাস্তাপ্রেমীরা ভিড় জমাতেন ‘কার্বোনারা’ নামে বিশেষ এক ধরনের পাস্তার স্বাদ নিতে। এই পাস্তা নাকি এক বার খেলে তার স্বাদ ভোলার নয়। সারাজীবন লেগে থাকে মুখে।

ডিমের কুসুম, পেকোরিনো চিজ এবং গোলমরিচ দিয়ে তৈরি হয় এই বিশেষ ধরনের পাস্তা। তবে ইদানীং নাকি এই পাস্তার কদর কমতে শুরু করেছিল। আগে রেস্তরাঁয় এলেই এই পাস্তা অর্ডার করতেন অধিকাংশে। হঠাৎই এর জনপ্রিয়তা কমতে থাকে। ইনস্টাগ্রামেও অনেকে এই খাবারের স্বাদের সমালোচনা হতে থাকে।

অনেকেই এই পদটিকে সুস্বাদু করে তোলার জন‍্য ক্রিম, চিকেন, মাশরুমের মতো কিছু উপকরণ যোগ করার পরামর্শও দেন। কিন্তু রেস্তরাঁ কর্তৃপক্ষ সেই পরামর্শ গ্রহণ করেননি। কারণ, এই পাস্তা রোমের ঐতিহ্যবাহী একটি খাবার। ক্রিম কিংবা অন্য কোনও বাড়তি উপকরণ দিলে এর স্বাদ নষ্ট হয়ে যাবে। মনের মতো স্বাদ না পাওয়ায় এই খাবারের প্রতি ভালবাসাও কমেছে গ্রাহকদের। আর তাই এই খাবার বানানোই বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয় রেস্তরাঁ। তবে অনেক পুরনো গ্রাহক অবশ্য জানিয়েছে, অত্যন্ত সুস্বাদু এই খাবার। তবে সঠিক ভাবে পরিবেশন করলে হয়তো নতুন করে এর জনপ্রিয়তা তৈরি হত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Restaurant Italian
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE