Advertisement
২৪ এপ্রিল ২০২৪
travel

মাত্র ৯০ টাকায় পেতে পারেন ভূমধ্যসাগর লাগোয়া বাড়ির মালিকানা, অতিমারি দিচ্ছে সেই সুযোগ

এই শহরে সম্পূর্ণ খালি অবস্থায় পড়ে রয়েছে প্রায় ৯০০ বাড়ি।

কাসত্যিলিয়নে দি সিচিলিয়া

কাসত্যিলিয়নে দি সিচিলিয়া ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২১ ১১:১১
Share: Save:

অতিমারির কারণে গোটা পৃথিবী বদলে গিয়েছে। কিন্তু বদলায়নি দক্ষিণ ইতালির একটি ছোট্ট শহর। আগের মতোই খালি পড়ে রয়েছে শহরের বাড়ি। আর তাই বদলায়নি সেই সব বাড়ির দাম। ভারতীয় মূল্যে মাত্র ৯০ টাকায় পাওয়া যেতে পারে সেখানকার এক একটি বাড়ির মালিকানা।

ভূমধ্যসাগর লাগোয়া দক্ষিণ ইতালির সিসিলি দ্বীপের ছোট্ট এই জনপদের নাম কাসত্যিলিয়নে দি সিচিলিয়া। জনপদ বললেও, আসলে এই এলাকার জনসংখ্যা প্রায় শূন্যের দিকে। সম্পূর্ণ খালি অবস্থায় পড়ে রয়েছে প্রায় ৯০০ বাড়ি। আর সেই সব বাড়িতে লোকজন ফিরিয়ে আনতেই এমন উদ্যোগ বলে জানিয়েছেন ওই শহরের প্রধান আন্তোনিও কামারদা। মাত্র ১ ইউরোতে দিয়ে দেওয়া হচ্ছে এই বাড়িগুলির এক একটির মালিকানা। ভারতীয় অর্থের হিসেবে যার দাম ৯০ টাকার মতো।

তবে এই উদ্যোগের শুরু এখন নয়। বহু বছর ধরেই কাসত্যিলিয়নে দি সিচিলিয়ার জনসংখ্যা বাড়ানোর জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে। কিন্তু অতিমারির পর এই শহরের হাল আরও খারাপ, এখন প্রায় জনহীন হয়ে গিয়েছে শহরটি। তাই আরও বেশি করে প্রচার হচ্ছে বাড়ি বিক্রির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

travel Italy COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE