Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Weird but True

ইটালির সবচেয়ে সুপুরুষের হঠাৎ পেশা বদল! মডেলিং ছেড়ে পৌরোহিত্য কেন বেছে নিলেন ২১-এর যুবক?

বিখ্যাত ফ্যাশন সংস্থা আয়োজিত সৌন্দর্য প্রতিযোগিতায় ইটালির সবচেয়ে সুদর্শন পুরুষের তালিকায় জায়গাও করে নিয়েছিলেন তিনি। হঠাৎ এই মত পরিবর্তনের কথা জানা গেল তাঁর সমাজমাধ্যমে।

Italy’s most handsome man leaves modelling to become a priest.

মন কী চায়, বোঝা দায়! ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২৩ ১৬:০১
Share: Save:

ঝাঁ-চকচকে গ্ল্যামার দুনিয়া, পেজ থ্রি-তে ছবি, প্রতি মুহূর্তে ক্যামেরার ঝলকানি। অভিনয়, মডেলিংয়ের মতো পেশা ছেড়ে হঠাৎ পুরোহিত হওয়ার ইচ্ছে প্রকাশ করলেন ইটালির এক তরুণ। ২০১৯ সালে এক বিখ্যাত ফ্যাশন সংস্থা আয়োজিত বিউটি প্যাজেন্টে ইটালির সবচেয়ে সুদর্শন পুরুষের তালিকায় জায়গাও করে নিয়েছিলেন তিনি। হঠাৎ এই মত পরিবর্তনের কথা তিনি জানিয়েছেন তাঁর সমাজমাধ্যমে।

ছোট থেকেই গ্ল্যামার দুনিয়ার প্রতি আকৃষ্ট ছিলেন ২১ বছর বয়সি এডোয়ার্ডো সান্টিনি। এই জগতে প্রতিষ্ঠিত হতে ছোট থেকেই নাচ, গান চর্চা করতেন। শুধু তাই নয়, স্নাতক স্তরে পড়াশোনার বিষয় হিসাবে বেছে নিয়েছিলেন নাটককে। কিন্তু হঠাৎই এডোয়ার্ডোর মনে হয়, এই জগৎ তাঁর জন্য নয়। সমাজমাধ্যমে তিনি লেখেন, “আমি স্বেচ্ছায় এই পেশা থেকে সরে যাচ্ছি। তবে এত দিন ধরে আমি যা যা শিখেছি, তা বৃথা যাবে না। আমি সেই সব ঈশ্বরের উদ্দেশে সমপর্ণ করব।”

এক সাক্ষাৎকারে এডোয়ার্ডো বলেন, “২১ বছর বয়সে আমার মায়ের বিয়ে হয়েছিল। বাবা, আমার মাকে বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছিলেন। কারণ, সেই সময়ে মা অন্তঃসত্ত্বা ছিলেন। ঈশ্বরের ইচ্ছেতেই আমি ২১ বছর বয়সে এই পথ বেছে নিয়েছি। গত কয়েক বছরে আমি এমন কিছু মানুষের সঙ্গ পেয়েছি, যাঁরা আমাকে চার্চের আসল মানেটা বুঝতে সাহায্য করেছেন। তাঁদের সঙ্গে থেকেই আমার মধ্যে এই বোধ জাগ্রত হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Priest Weird but True Italy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE