Advertisement
১৮ মে ২০২৪
Hand Bag

Summer Care Tips: প্রখর তাপদাহ থেকে বাঁচতে অফিসের ব্যাগে কোন জিনিস রাখতেই হবে

নিজেকে যত গুছিয়ে রাখবেন, ততই স্বচ্ছন্দে থাকবেন সারাদিন। গুছিয়ে রাখা মানে শুধু সুন্দর করে সাজা নয়, ব্যাগেও প্রয়োজনীয় কিছু জিনিস রাখতে হবে।

ব্যাগে ছোট একটি বোতলে জল রাখতে ভুলবেন না।

ব্যাগে ছোট একটি বোতলে জল রাখতে ভুলবেন না। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২২ ২০:৪৩
Share: Save:

করোনার দাপটে দীর্ঘ দিন বাড়ি থেকে কাজ করলেও এখন কর্তৃপক্ষ ধীরে ধীরে সকলকেই অফিসে ডাকছেন। অগত্যা প্রখর তাপে বাড়ির বাইরে বেরোতেই হবে। এ সময়ে নিজেকে যত গুছিয়ে রাখবেন, ততই স্বচ্ছন্দে থাকবেন সারাদিন। গুছিয়ে রাখা মানে শুধু সুন্দর করে সাজা নয়, ব্যাগেও প্রয়োজনীয় কিছু জিনিস গুছিয়ে রাখতে হবে।

জানেন কি, ব্যাগে কী কী জিনিস সঙ্গে রাখলে এই প্রখর তাপে নিজেকে সুস্থ রাখা সম্ভব?

১) কলকাতার আবহাওয়ায় গরমে ঘাম, তৈলাক্ত ত্বকের সমস্যা, শীতে শুকনো ভাবে মুখে ক্লান্তির ছাপ পড়ে। কাজল ঘেঁটে গিয়ে অপরিষ্কার ভাব আসে মুখে। তাই ব্যাগে অবশ্যই রাখুন ওয়েট টিস্য। মুখ মোছা, প্রয়োজনে হাত মোছার কাজেও লাগতে পারে।

২) সারা দিনের জন্য বেরোলে, অফিস গেলে হাত নোংরা হওয়া স্বাভাবিক। সব সময়ে সঙ্গে জল থাকে না। তাই ব্যাগে রেখে দিন হ্যান্ড স্যানিটাইজার। খাওয়ার আগে অবশ্যই হাত স্যানিটাইজ করে নেবেন। নইলে এই গরমে ভাইরাস কিংবা ব্যাক্টেরিয়ার সংক্রমণের ঝুঁকি বাড়বে।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

৩) অফিসে যতই অ্যাকোয়াগার্ড থাকুক, ব্যাগে ছোট একটি বোতলে জল রাখতে ভুলবেন না। রাস্তাঘাটে প্রয়োজন পড়বেই। বাইরের জল না খাওয়াই ভাল। আরও ভাল হয় যদি জলের মধ্যে নুন-চিনি বা গ্লুকোজ মেশানো থাকে।

৪) প্রকৃতির কাছে সকলেই অসহায়। বর্ষাকাল না হলেও যে কোনও সময়ে বৃষ্টি আসতে পারে। তা ছাড়া, চড়া রোদও থাকে। তাই ছোট ফোল্ডিং ছাতা ব্যাগে ভরে ফেলুন। রোদ চশমাটিও রাখতে ভুলবেন না। স্কার্ফ ব্যবহার করলে আরও ভাল।

৫) অ্যাসপিরিন, পুদিন হারার মতো কিছু প্রয়োজনীয় কিছু ওষুধ রাখুন ব্যাগে। অতিরিক্ত তাপের কারণে মাথাব্যথা হতেই পারে। হজমেও গোলমাল হয়। এ ক্ষেত্রে সঙ্গে ওষুধ থাকলে আরাম পাবেন। তবে রোজ রোজ ওষুধ না খাওয়াই ভাল।

৬) ব্যাগে ফেসওয়াশ রাখুন। রোদ পেরিয়ে অফিসে পৌঁছে ফেস ওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিলে বেশ তরতাজা লাগবে। কাজ করার শক্তিও পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hand Bag Summer Care Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE