Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Brother

Longest Letter: কথা বলা বন্ধ করেছে ভাই! রাগ ভাঙাতে ৪৩৪ মিটার দীর্ঘ একটি চিঠি লিখলেন দিদি

বিশ্ব ভ্রাতৃ দিবসে দিদি শুভেচ্ছা জানায়নি। অভিমানে কথা বলা বন্ধ করেছে ভাই। অভিমান ভাঙাতে দিদি নিলেন অভিনব পন্থা।

দিদির কাছ থেকে এমন চমক পেয়ে আপ্লুত কৃষ্ণপ্রসাদও।

দিদির কাছ থেকে এমন চমক পেয়ে আপ্লুত কৃষ্ণপ্রসাদও। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১২:১৯
Share: Save:

‘বিশ্ব ভ্রাতৃ দিবস’-এ ভাইকে শুভেচ্ছা জানাতে ভুলে গিয়েছিল দিদি। অভিমানে দিদির সঙ্গে কথা বলা বন্ধ করে দেয় ভাই। অভিমান ভাঙাতে ভাইকে ৫ কেজি ওজনের দীর্ঘ চিঠি লিখলেন দিদি। কাজের সূত্রে দু’জনে দু’জায়গায় থাকেন। ভাই কৃষ্ণপ্রসাদ থাকেন ইদুক্কির পেরমেদুতে। ২৮ বছর বয়সি দিদি কৃষ্ণপ্রিয়া থাকেন কেরলের তিরুবনন্তপুরমে। দু’জনের অবস্থানের ভৌগোলিক দূরত্ব প্রায় ২৫০ কিলোমিটার।

কাজের চাপে ভাই দিবসের কথাটা বেমালুম ভুলে গিয়েছিলেন কৃষ্ণপ্রিয়া। ফলে ভাইকে ফোন করে শুভেচ্ছাও জানানো হয়নি। তাতেই অভিমানের পাহাড় জমে কৃষ্ণপ্রসাদের মনে। দিদিকে হোয়াটসঅ্যাপে ব্লকও করে দেন তিনি। দিদির সঙ্গে কথা বলাও বন্ধ করে দেন। ভাইয়ের অভিমান ভাঙাতে শেষ পর্যন্ত ৪৩৪ মিটার দীর্ঘ একটি চিঠি লেখেন কৃষ্ণপ্রিয়া। সেই চিঠির ছত্রে ছত্রে জড়িয়ে আছে আবেগ। কৃষ্ণপ্রিয়া জানিয়েছেন, এই চিঠিটি লিখতে ১২ ঘণ্টা সময় লেগেছে তাঁর।

দিদির কাছ থেকে এমন চমক পেয়ে আপ্লুত কৃষ্ণপ্রসাদও। তিনি জানিয়েছেন, দিদির উপর আর কোনও অভিমান নেই তাঁর। এই চিঠি তাঁর জীবনের সর্বশ্রেষ্ঠ উপহার হয়ে থাকবে। হোয়াটসঅ্যাপ, ফেসবুকের যুগে এই দীর্ঘ চিঠি সত্যিই আলাদা অর্থ বহন করে। এর আগে এত বড় চিঠি কেউ লিখেছে কি না সন্দেহ আছে। বিশ্বের দীর্ঘতম চিঠির শিরোপা পেতে ইতিমধ্যেই কৃষ্ণপ্রিয়া বিশ্ব রেকর্ডের জন্যেও আবেদন জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Brother Sister letter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE