Advertisement
৩০ নভেম্বর ২০২২
Lal Singh Chadda

Aamir Khan: ৫৭-তেও যেন কলেজপড়ুয়া ‘র‌্যাঞ্চো’! নিজেকে সুস্থ-সবল রাখতে কী করেন আমির খান

সদ্য মুক্তি পেয়েছে ‘লাল সিংহ চড্ডা’। চার বছর পর বড়পর্দায় ফিরলেন আমির। ৫০ পেরিয়েও নিজেকে কী ভাবে ফিট রাখেন অভিনেতা?

নিজেকে ফিট রাখার দৌঁড়ে তাঁর মতো ‘পারফেকশনিস্ট’ খুব কমই আছেন।

নিজেকে ফিট রাখার দৌঁড়ে তাঁর মতো ‘পারফেকশনিস্ট’ খুব কমই আছেন। ছবি-সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
মুম্বই শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২২ ১৮:৩৯
Share: Save:

১৯৯৪ সালে রবার্ট জেমেকিসের পরিচালনায় মুক্তি পায় ‘ফরেস্ট গাম্প’। সেই সময়ে বক্স অফিসে বিপুল সাড়া ফেলেছিল ছবিটি। তিন দশক পরে হয়েছে সে ছবির হিন্দি রূপান্তর ‘লাল সিংহ চড্ডা’। ১১ অগস্ট, বৃহস্পতিবার ছবিটি মুক্তি পেয়েছে প্রেক্ষাগৃহে। এই ছবির মূল দু’টি চরিত্রে রয়েছেন আমির খান এবং করিনা কপূর খান। ‘ফরেস্ট গাম্প’ মুক্তির ২৮ বছর পরেও দর্শকের প্রশংসা কুড়ালেও আমির খানের ‘লাল সিং চড্ডা’ বক্স অফিসে ভরাডুবি হয়েছে। মুক্তির দ্বিতীয় দিনে বাতিল হয়েছে ১৩০০ টি শো।

Advertisement

আমির খান ও তাঁর প্রাক্তন-স্ত্রী কিরণ রাওয়ের যৌথ প্রযৌজনায় তৈরি হয়েছে এই ছবি। বিবাহ-বিচ্ছেদের পর প্রথম বার একসঙ্গে প্রযোজক হিসাবে জুটি বাঁধলেন তাঁরা। চার বছর পর আমির খানও বড়পর্দায় অভিনয় করলেন। শেষ বার ২০১৮ সালে ‘ঠগস অব হিন্দুস্তান’ ছবিতে দেখা গিয়েছিল আমিরকে।চলতি বছরের মার্চ মাসে ৫৭-তে পা দিয়েছেন আমির খান। অথচ তাঁকে দেখে তা বোঝার উপায় নেই। এখনও যেন তিনি সেই ‘থ্রি ইডিয়েটস’-এর কলেজপড়ুয়া ‘র‍্যাঞ্চো’। অভিনেতা প্রযোজক হিসাবে তো বটেই, নিজেকে ফিট রাখার দৌঁড়ে তাঁর মতো ‘পারফেকশনিস্ট’ খুব কমই আছেন। অনেক পুরুষের কাছে আমির এক অনুপ্রেরণার নাম।

অনেক পুরুষের কাছে আমির এক অনুপ্রেরণার নাম।

অনেক পুরুষের কাছে আমির এক অনুপ্রেরণার নাম। ছবি-সংগৃহীত

৫০ পেরিয়েও নিজেকে কী ভাবে এতটা সুস্থ-সবল রাখতে সফল হলেন অভিনেতা?

৫৭-তেও আমিরের এমন ফিট থাকার রহস্য লুকিয়ে রয়েছে তাঁর খাদ্যাভ্যাসে। একেবারে মেপে খাওয়াদাওয়া করেন। ভাজাভুজি, বাইরের খাবার, মিষ্টি থেকে শত হাত দূরে থাকেন আমির। এ ব্যাপারে অত্যন্ত কড়া অভিনেতা। স্বাস্থ্যকর খাবার খাওয়ার পাশাপাশি প্রচুর পরিমাণে জল খান তিনি। সেই সঙ্গে মরসুমি ফল।

Advertisement

দিনের একটা বড় অংশ বরাদ্দ শরীরচর্চার জন্য। জিমে যাওয়ার সময় না পেলে বাড়িতেই ফিটনেস প্রশিক্ষকের সাহায্য নিয়ে শরীরচর্চা করে নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.