Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
Father-Daughter Workout

সন্তানের দেখাশোনার অজুহাতে শরীরচর্চা বন্ধ নয়, এমন বার্তাই দিচ্ছে বাবা-মেয়ের ভিডিয়ো

জিমে গিয়ে বাবা-মেয়ের শরীরচর্চার সেই ভিডিয়োই এখন ভাইরাল।

সন্তানের দস্যিপনার অজুহাতে নিয়মিত শরীরচর্চাটুকুও করতে পারেন না?

সন্তানের দস্যিপনার অজুহাতে নিয়মিত শরীরচর্চাটুকুও করতে পারেন না? ছবি- ভিডিয়ো থেকে।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ১২:৫০
Share: Save:

জন্মের পর থেকে অন্ততপক্ষে বছর দুয়েক বয়স পর্যন্ত খুদেদের নিয়ে বেশ তটস্থ থাকেন মা-বাবারা। তারা যত ক্ষণ জেগে থাকে, নানা কর্মকাণ্ডের মধ্যে দিয়ে তাদের উপস্থিতি জানান দেয়। কখনও নিজে পড়ে গিয়ে, কখনও জিনিস ফেলে দিয়ে সামনে থাকা পরিচিতদের দৃষ্টি আর্কষণ করতে থাকে। তাদেরকে চোখে চোখে রাখতে গিয়ে বাবা-মায়েদের নিত্যদিনের কাজেও ব্যাঘাত ঘটে। সন্তানের দস্যিপনার অজুহাতে অনেকেই অভিযোগ করেন, তাঁরা নাকি নিয়মিত শরীরচর্চাটুকুও করতে পারেন না। কিন্তু সম্প্রতি সমাজমাধ্যমে ভাইরাল হওয়া বাবা-মেয়ের একটি ভিডিয়ো তেমন কথা বলছে না।

Advertisement

ভিডিয়োটিতে দেখা গিয়েছে, ছোট্ট শিশুটিকে পিঠে শুইয়ে কী ভাবে শরীরচর্চা করছেন বাবা। পেশায় ব্যবসায়ী, জিমের প্রশিক্ষক সন্দীপ মল। নিজেই পোস্ট করেছেন ১২ সেকেন্ডের সেই ভিডিয়ো। জিমে বেশ কিছু দিন পর সাধারণ ব্যায়াম করার পর, অনেকেই ওজন তোলা অভ্যাস করতে চান। দেহের ওজন অনুযায়ী প্রত্যেকের আলাদা আলাদা মাপের ধাতুর ওজনও থাকে সেখানে। কিন্তু তার পরিবর্তে নিজের মেয়ের ভার পিঠে নিয়েই মাটিতে পুশ-আপ করছিলেন সন্দীপ।

ভিডিয়োটি পোস্ট করে সন্দীপ লিখেছেন, “শুরুতেই একবারে পনেরোটি পুশ-আপ করতে পারলে, সঙ্গে কিছুটা ওজন যোগ করা ভাল। আশা করা যায়, আগামী ৩ বছরে আমার মেয়ের ওজন আঠারো কেজির মতো হবে আর আমি ৬০-এ পা দেব। আমার লক্ষ্য, ওই বয়সে পৌঁছেও এই ভাবে মেয়েকে পিঠে নিয়ে শরীরচর্চা করা।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.