Advertisement
০৬ মে ২০২৪
Crocodile

Bizarre Drink: ৬৯ বছরে একা হাতে কুমির শিকার! এখন বিক্রি করেন কুমিরের মূত্রের মদ

২০১৮ সালে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের বাসিন্দা এরোল কপলে শিরোনামে এসেছিলেন কুমির শিকার করে। এখন কী করেন তিনি?

ভাগ্য ফেরাল কুমিরের মূত্র!

ভাগ্য ফেরাল কুমিরের মূত্র! ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
কুইন্সল্যান্ড, অস্ট্রেলিয়া শেষ আপডেট: ১৭ জুলাই ২০২২ ২০:৪৯
Share: Save:

তিনি এক দিকে আখ চাষি আর অন্য দিকে মৎস্যজীবী। কিন্তু এই দু’টি পরিচয় বাদেও অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের বাসিন্দা এরোল কপলের আরও একটি পরিচয় আছে। তিনি কুমির শিকারি।

এরোলের আপাত শান্ত জীবন হঠাৎ করেই বদলে যায় ২০১৮ সালে। তখন তাঁর বয়স ৬৯। এরোলের খামার বাড়িতে হঠাৎ হানা দেয় বিশাল এক কুমির। সকলের যখন ভয়ে প্রাণ ওষ্ঠাগত, তখন নিজেই কুমির নিধনে নামেন। সবাই ধরেই নিয়েছিলেন, এ যাত্রায় তাঁর পঞ্চত্বপ্রাপ্তি নিশ্চিত। কিন্তু ঘণ্টা খানেক পর দেখা যায় আস্ত কুমির মানুষের লড়াইতে জয় হয়েছে মানুষেরই। গোটা বিষয়টিতে খবরের শিরোনামে আসেন এরোল। যদিও বন্য প্রাণী নিধনের দায়ে দেড় লক্ষ টাকারও বেশি জরিমানা হয় তাঁর।

ক্রক পিস রাম

ক্রক পিস রাম ছবি: সংগৃহীত

কিন্তু এখানেই গল্পের শেষ নয়। গোটা ঘটনার পর এরোল সিদ্ধান্ত নেন, আর চাষাবাদের ঝক্কি নিতে চান না তিনি। সেই মতো এফএনকিউ স্পিরিট নামক একটি মদ্যপ্রস্তুতকারক সংস্থাকে নিজের জমি জায়গা বিক্রি করার সিদ্ধান্ত নেন। আর এখন তাঁর আখের ফলন ব্যবহার করেই নাকি তৈরি হচ্ছে উৎকৃষ্ট মদ! তবে সংস্থাটির হরেক রকম মদের মধ্যে রয়েছে একটি বিশেষ ধরনের মদও। ক্রক পিস রাম বা কুমিরের মূত্রের মদ! ৭০০ মিলিলিটারের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ৩৬০০ টাকা। প্রতিবেশীরা মজা করে বলছেন, কুমিরই তাঁর ভাগ্য ঘুরিয়ে দিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crocodile Rum bizarre
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE