Advertisement
১৭ জুন ২০২৪
Mark Zuckerberg

হাসপাতালে মার্ক জ়াকারবার্গ, তড়িঘড়ি করাতে হল অস্ত্রোপচার! হঠাৎ কী হল মেটার কর্ণধারের?

হাসপাতালের বিছানায় শুয়ে মার্ক জ়াকারবার্গ। সেই ছবি নিজেই ভাগ করে নিয়েছেন মেটার কর্ণধার। কী হয়েছে তাঁর? এখন কেমন আছেন তিনি?

Mark Zuckerberg undergoes surgery after knee injury.

কেমন আছেন মার্ক জ়াকারবার্গ? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২৩ ১৪:৩৮
Share: Save:

হাসপাতালের বিছানায় শুয়ে রয়েছেন মার্ক জ়াকারবার্গ, হাঁটুতে বাঁধা সাপোর্টিভ লেগ ব্রেস। সেই ছবি নিজেই ভাগ করে নিয়েছেন মেটার কর্ণধার। সমাজমাধ্যমে মার্ক জানিয়েছেন, ‘‘মার্শাল আর্টের অনুশীলন করতে গিয়ে হাঁটুতে চোট পেয়েছি। সেই কারণে অস্ত্রোপচার করাতে হয়েছে। যে সব চিকিৎসক আমার দেখাশোনা করছেন, তাঁদের ধন্যবাদ। পরের বছরের শুরুতে মার্শাল আর্টের একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য প্রস্তুতি নিচ্ছিলাম। তবে এখন সবটাই অনিশ্চিত। আশা করছি, সুস্থ হয়ে প্রতিযোগিতায় অংশ নিতে পারব।’’

মূলত হাঁটুর কাছে লিগামেন্ট ছিঁড়ে গিয়ে এই বিপত্তি হয়েছে মার্কের। লাফালাফি করতে গিয়ে কিংবা আচমকা দিক পরিবর্তন করতে গিয়ে অনেক সময়ই খেলোয়াড়রা এই ধরনের চোটের শিকার হন। অস্ত্রোপচারের পরেও এ ধরনের চোট সারতে মোটামুটি ৯ থেকে ১২ মাস সময় লাগে। মার্কের এই পরিণতি দেখে তাঁর অনুরাগীরা বেশ চিন্তিত। সমাজমাধ্যমে অনুরাগীরা তাঁর দ্রুত সুস্থতা কামনা করছেন।

মার্ক এক বছরেরও বেশি সময় ধরে জুজুৎসু মার্শাল আর্টের প্রশিক্ষণ নিচ্ছেন। ইতিমধ্যেই একটি প্রতিযোগিতায় জুজুৎসু প্যাঁচে তিনি ধরাশায়ী করেছেন পুরোদস্তুর জুজুৎসু জানা প্রতিযোগীকে। জিতেছেন সোনার পদক। চলতি বছরের জুলাইয়ে জুজুৎসুর নীল বেল্টের অধিকারী হয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Facebook Mark Zuckerberg Meta
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE