Advertisement
২০ জুলাই ২০২৪
Vikas Khanna

চোট, অস্ত্রোপচারের পরেও শরীরচর্চায় ফাঁকি দেন না শেফ বিকাশ খন্না! কী সুফল পেয়েছেন?

অনুরাগীদের কাছে শেফ বিকাশের পরিচিতি তাঁর শরীরচর্চার জন্যও। মাঝেমধ্যেই নিজের সমাজমাধ্যমে শরীরচর্চার ভিডিয়ো পোস্ট করেন বিকাশ।

Image of Vikas Khanna.

শরীরচর্চায় মগ্ন শেফ বিকাশ খন্না। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২৩ ২১:১০
Share: Save:

বিশ্বে মোট সাত জন ভারতীয় শেফের ঝুলিতে রয়েছে আন্তর্জাতিক ‘মিশেলিন স্টার’-এর তকমা। তাঁদের মধ্যে এক জন হলেন বিকাশ খন্না। তাঁর রান্নার ভক্ত দেশের প্রধানমন্ত্রী থেকে আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা। তবে শুধু রান্না নয়, সিনেমাজগতেও বিকাশের বেশ নামডাক রয়েছে। বারাণসী এবং বৃন্দাবনের বিধবা বাসিন্দাদের জীবন নিয়ে তাঁর পরিচালিত ‘দ্য লাস্ট কালার’ কান চলচ্চিত্রের মঞ্চে যথেষ্ট প্রশংসিত হয়েছে। অনুরাগীদের কাছে শেফ বিকাশের পরিচিতি তাঁর শরীরচর্চার জন্যও। মাঝেমধ্যেই নিজের সমাজমাধ্যমে শরীরচর্চার ভিডিয়ো পোস্ট করেন বিকাশ। তেমনই একটি ভিডিয়ো সম্প্রতি ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। জিমে যেতে বা শরীরচর্চা করতে যাঁরা অনীহা বোধ করেন, তাঁদের জন্য এই ভিডিয়োটি গুরুত্বপূর্ণ বলেই মনে করছেন অনেকের।

জন্ম থেকেই শারীরিক সমস্যা ছিল বিকাশের। ভাল করে হাঁটতেও পারতেন না। ‘ক্লাবফুট’-এর সমস্যার জন্য বিশেষ জুতো পরে চলাফেরা করতে হত তাঁকে। স্বাভাবিক জীবনে ফিরে আসতে একাধিক বার ছুরি-কাঁচি চলেছে বিকাশের শরীরে। সেই সব অস্ত্রোপচার বেশ জটিল। তার জেরে দীর্ঘ দিন পর্যন্ত শরীর দুর্বল থাকতেই পারে। তবে সে সব উপেক্ষা করেই নিয়মিত শরীরচর্চা করেন তিনি। সেই ছবি পোস্ট করে ক্যাপশনে লেখেন, “এক বার হাঁটুতে চোট, এক বার কব্জিতে অস্ত্রোপচার, তিন বার পিঠে চোট এবং দু’বার কাঁধে চোট—এখানেই শেষ নয়। সঙ্গে মারাত্মক শ্বাসকষ্ট। তা সত্ত্বেও নিজের পরিধি বাড়িয়ে তুলতে হবে।” বিকাশও যে প্রতিনিয়ত তাঁর অনুরাগীদের দেখে অনুপ্রাণিত হন, সে কথাও শিকার করেছেন। এত প্রতিবন্ধকতা সত্ত্বেও যাঁরা প্রতি দিন বিকাশকে শরীরচর্চায় উৎসাহ জোগান, তাঁদের ধন্যবাদ জানাতে ভোলেননি তিনি। এমন ছবি পোস্ট করে অনুরাগীদের প্রশংসাও কুড়িয়েছেন প্রচুর। ভাইরাল হওয়া বিকাশের সেই ছবি রইল আপনাদের জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lifestyle Tips Vikas Khanna Michelin Star Chef
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE