Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Weight Loss

ওজন ছিল ১৫২ কিলো, বিমানে দু’টি টিকিট কাটতে বাধ্য হন, ওজন ঝরিয়ে ‘মডেল’ হলেন তিনিই

৮৮ কিলোগ্রাম ওজন ঝরিয়ে নজর কেড়েছেন ৩৮ বছর বয়সি মডেল কায়লা লাভেন্ডে। এক বার বিমানে ওঠার পর দু’টি টিকিট কাটতে বাধ্য হন মডেল। তার পরই নিজের ওজন অর্ধেকের থেকেও বেশি কমিয়েছেন তিনি।

৩৮ বছর বয়সি কায়লা শেষ পর্যন্ত ঝরিয়ে ফেলেছেন ৮৮ কিলোগ্রাম ওজন।

৩৮ বছর বয়সি কায়লা শেষ পর্যন্ত ঝরিয়ে ফেলেছেন ৮৮ কিলোগ্রাম ওজন। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
সিডনি শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৩ ১৬:২১
Share: Save:

এক সময় ওজন ছিল ১৫২ কিলোগ্রামেরও বেশি। আর সেই অতিরিক্ত ওজনের জন্যই গঞ্জনা শুনতে হত। তা থেকে তৈরি হয় মানসিক অবসাদও। কিন্তু অবসাদকে চেপে বসতে দেননি নেটপ্রভাবী কায়লা লাভেন্ডে। ৩৮ বছর বয়সি কায়লা শেষ পর্যন্ত ঝরিয়ে ফেলেছেন ৮৮ কিলোগ্রাম ওজন। ওজন ঝরানোর পর শুরু করেছেন মডেলিংও।

অস্ট্রেলিয়ার বাসিন্দা কায়লা কর্মসূত্রে আমেরিকায় যান মাঝেমধ্যেই। সমাজমাধ্যমে কায়লা জানিয়েছেন, এক বার ‘সাউথওয়েস্ট এয়ারলাইন’-এর বিমানে লাস ভেগাস থেকে লস অ্যাঞ্জেলেস যাচ্ছিলেন তিনি। সেই বিমানযাত্রায় একাই ছিলেন তিনি। কিন্তু বিমানে ওঠার পরই তাঁকে হেনস্থার সম্মুখীন হতে হয় বলে দাবি কায়লার। তাঁর অভিযোগ, অতিরিক্ত ওজনের জন্য বিমানসংস্থার পক্ষ থেকে তাঁকে বলা হয়— একটি নয়, দু’টি আসন লাগবে তাঁর। আর তার জন্য দু’টি টিকিট কাটতে হবে তাঁকে। কায়লা নিজেও স্বীকার করেছেন, সত্যিই তাঁর দু’টি আসনেরই প্রয়োজন হয়। কিন্তু সেই অভিজ্ঞতা গভীর প্রভাব ফেলে তাঁর মনে।

কায়লা জানিয়েছেন, আগে কখনও নিজের শারীরিক গঠন নিয়ে মাথা ঘামাননি। কিন্তু বিমানের এই অভিজ্ঞতাই বদলে দেয় তাঁর দৃষ্টিভঙ্গি। পণ করেন, কমিয়ে ফেলবেন ওজন। ছোট থেকেই থাইরয়েডের সমস্যা ছিল তাঁর। সেই সমস্যাতেও যাতে লাগাম টানা যায়, তার জন্য নিয়ম করে খাওয়াদাওয়া ও শরীরচর্চা করার সিদ্ধান্ত নেন তিনি। যে খাদ্যতালিকা তিনি মেনে চলতেন, তাতে দিনে ১২০ গ্রাম প্রোটিন ও ৩০ গ্রাম কার্ব থাকত। সঙ্গে ‘গ্যাস্ট্রিক ব্যান্ড সার্জারি’ বলে একটি অস্ত্রোপচারও করান তিনি। জীবনধারায় বদল আনার পর বদল আসে ওজনেও। এখন তাঁর ওজন ৬৩ কিলোগ্রামের কিছু বেশি। নিজের এই বদল সমাজমাধ্যমেও তুলে ধরেছেন তিনি। ইনস্টাগ্রামে তাঁর অনুরাগীর সংখ্যা হাজার হাজার। সব মিলিয়ে ওজন ঝরিয়ে খুশি কায়লা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weight Loss model
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE