Advertisement
০৩ মে ২০২৪
Mother Dairy

রাজধানীতে আবার দুধের দাম বাড়াচ্ছে মাদার ডেয়ারি! কলকাতাতেও কি পড়বে এর প্রভাব?

মঙ্গলবার মাদার ডেয়ারি সংস্থার তরফে ঘোষণা করা হয়েছে ফুল ক্রিম, টোনড আর ডাবল টোনড দুধের দাম লিটার প্রতি ২ টাকা বাড়াতে চলেছে তারা।

দিল্লিতে প্রতি দিন প্রায় ৩০ লক্ষ লিটার মাদার ডেয়ারি দুধের চাহিদা আছে।

দিল্লিতে প্রতি দিন প্রায় ৩০ লক্ষ লিটার মাদার ডেয়ারি দুধের চাহিদা আছে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২২ ১৭:১৩
Share: Save:

লিটার প্রতি দুধের দাম ২ টাকা বাড়াতে চলেছে ‘মাদার ডেয়ারি’। মঙ্গলবার মাদার ডেয়ারি সংস্থার তরফে ঘোষণা করা হয়েছে, ফুল ক্রিম, টোনড আর ডাবল টোনড দুধের দাম লিটার প্রতি ২ টাকা বাড়াতে চলেছে তারা। তবে সারা দেশে নয়, দিল্লিতেই বুধবার থেকে বাড়তি দামে মিলবে মাদার ডেয়ারির দুধ।

এই নিয়ে এই বছর পঞ্চম বার দেশের রাজধানীতে দুধের দাম বাড়াল মাদার ডেয়ারি। দিল্লিতে প্রতি দিন প্রায় ৩০ লক্ষ লিটার মাদার ডেয়ারি দুধের চাহিদা আছে। বুধবার থেকে দিল্লিতে ৬৪ টাকার পরিবর্তে ৬৬ টাকায় মিলবে মাদার ডেয়ারি ফুল ক্রিম দুধ, টোনড দুধের দাম ৫১ টাকা থেকে বেড়ে হবে ৫৩ টাকা আর ডবল টোনড দুধের দাম ৪৫ টাকা থেকে বেড়ে হবে ৪৭ টাকা।

সংস্থার তরফে একটি প্রেস বিবৃতিতে বলা হয়েছে, ‘‘দুগ্ধশিল্পের জন্য এ বছরটা নজিরবিহীন। উৎসবের মরসুম শেষ হয়ে যাওয়ার পরেও সাধারণ গ্রাহক ও প্রতিষ্ঠানগুলির কাছে দুধ ও দুগ্ধজাত দ্রব্যের চাহিদা ক্রমাগত বাড়ছে। অথচ কাঁচা দুধের উৎপাদন হার সেই তুলনায় বাড়েনি। বিশেষ করে দিওয়ালির পরে গ্রাহকের চাহিদা পূরণ করতে বেশ হিমসিম খেতে হচ্ছে।’’

দেশের আর পাঁচটা বড় শহরে দুধের দাম বাড়বে কি না, সেই নিয়ে সংস্থার তরফে এখনও কিছু জানানো হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mother Dairy milk Delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE