Advertisement
০১ মে ২০২৪
Swiggy

এক বছরে ৪২ লক্ষ টাকার বিরিয়ানি অর্ডার! যুবককে পুরস্কৃত করার কথা ভাবছে ফুড ডেলিভারি সংস্থা

এক জন গ্রাহকই বছরভর ৪২লক্ষ টাকার বিরিয়ানি অর্ডার করেছেন। এটা দেখে নিজেরাই চমকে গিয়েছে অনলাইন ফুড ডেলিভারি সংস্থার কর্মীরা।

Mumbai resident ordered food worth Rs 42.3 lakh from Swiggy in 2023.

৪২ লক্ষ টাকায় কত প্লেট বিরিয়ানি হতে পারে? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২৩ ১৩:৩৭
Share: Save:

সারা বছরে একাই ৪২.৩ লক্ষ টাকার বিরিয়ানি অর্ডার করেছেন মুম্বইয়ের এক বাসিন্দা। বছর শেষে বারো মাসে গ্রাহকদের করা মোট অর্ডারের হিসাব করতে গিয়ে রীতিমতো চোখ ছানাবড়া হয়েছে অনলাইন ফুড ডেলিভারি সংস্থা ‘সুইগি’র কর্মীদের। এই তথ্য পাওয়া গিয়েছে সংস্থার বার্ষিক সমীক্ষা ‘হাউ ইন্ডিয়া সুইগিস’-এ।

কোন খাবার গ্রাহকেরা সবচেয়ে বেশি অর্ডার করেছেন, কে কত টাকার খাবার অর্ডার করেছেন— প্রতি বারই বিভিন্ন অনলাইন ফুড ডেলিভারি সংস্থাগুলি এই বিষয়গুলি নিয়ে একটি পরিসংখ্যান করে। এ বারও তার অন্যথা হয়নি। তবে একজন গ্রাহকেরই বছরভর কয়েক লক্ষ টাকার বিরিয়ানি অর্ডার করেছেন, এই তথ্য স্বাভাবিক ভাবেই অবাক করেছে সকলকে।

বিরিয়ানির প্রতি প্রেম ভারতীয়দের যে একটু বেশিই, তা আর আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন পড়ে না। বিরিয়ানির কাছে যে বাকি সব কিছু তুচ্ছ, তা আরও এক বার প্রমাণিত। ফুড ডেলিভারি সংস্থা জানিয়েছেন, সারা বছর সেকেন্ড পিছু বিরিয়ানির অর্ডারের হার ২.৫। প্রতি বারই বিরিয়ানি এই ফুড ডেলিভারি সংস্থার শীর্ষস্থানে থাকে। এ বছরও তার ব্যাতিক্রম হয়নি। তবে এক বছরে ৪২ লক্ষ টাকার বিরিয়ানি অর্ডারের কোনও পূর্ব ইতিহাস নেই এই সংস্থার। স্বাভাবিক ভাবেই সেই গ্রাহককে খুঁজে বার করার চেষ্টা চলছে। এমনকি, তাঁকে পুরস্কৃত করার কথাও ভাবছে সংস্থাটি।

বছরে ৪২ লক্ষ টাকার বিরিয়ানি অর্ডার করা ছাড়াও আরও অনেক চমকপ্রদ তথ্য আছে। হায়দরাবাদের এক বাসিন্দা এ বছর মোট ১৬৩৩ প্লেট বিরিয়ানি অর্ডার করেছেন। হিসাব করলে দেখা যায় এক দিনে গড়ে চার প্লেট মতো। এ ছাড়াও ঝাঁসির এক জন দিনে ২৬৯ রকম খাবার অর্ডার করেছিলেন। এই ফুড ডেলিভারি সংস্থা বছরের শুরুতে ২৭১টি কেকের অর্ডার পেয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Biryani Swiggy Food Delivery Mumbai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE