Advertisement
২৭ এপ্রিল ২০২৪
New Year Celebrations

Year End 2021: হঠাৎ বাতিল হল বছর শেষের আড্ডা? একা ঘরে বসে কী ভাবে কাটাবেন সন্ধ্যাটি

শেষ মুহূর্তে হঠাৎ বাতিল করতে হল বছর শেষের আড্ডা। এমন সময়ে মন খারাপ না করে বরং নিজের মতো করে কাটানো যায় সন্ধ্যা-রাত।

বন্ধুর সঙ্গে অনলাইনেই বসান আড্ডা।

বন্ধুর সঙ্গে অনলাইনেই বসান আড্ডা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২১ ১২:৫৯
Share: Save:


দিকে দিকে বাড়ছে করোনা সংক্রমণ। পরিচিত অনেকের বাড়ি থেকেই জ্বরের খবর আসছে। বন্ধুর বাড়িতেও হয়তো হঠাৎ এমনই হয়েছে। তাই শেষ মুহূর্তে হঠাৎ বাতিল করতে হল বছর শেষের আড্ডা। এমন সময়ে মন খারাপ না করে বরং নিজের মতো করে কাটানো যায় সন্ধ্যা-রাত।

কী ভাবে একাই কাটাবেন বছর শেষের সন্ধ্যা? কী কী করতে পারেন?
১) বছরের শেষ মানেই হইচই। এমন অনেকেই ভেবে থাকেন। কিন্তু শেষ সন্ধ্যা কাটানো যায় নিজের পছন্দের কিছু কাজ করেও। তা সে বই পড়াই হোক কিংবা ছবি আঁকা। অথবা সবচেয়ে প্রিয় কোনও চলচ্চিত্র দেখে।

সন্ধ্যাটি কাটান পছন্দের রান্না করে।

সন্ধ্যাটি কাটান পছন্দের রান্না করে।

২) খাবার তো বানানো নেই। পার্টি করার কথা ছিল। বাইরেই খেতেন। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে দিনের কাজ শেষ করে নিজের জন্য রান্না করতে পারেন। সারা দিনে কখনও অল্প বাজার করে রাখলেন। বেরোতেও হবে না, অনলাইন কিনে নেবেন। তার পর সন্ধ্যাটি কাটান পছন্দের রান্না করে।

৩) যে কাজটি সবচেয়ে গুরুত্বপূর্ণ, সেটি হল যেই বন্ধুর পরিবারের অসুবিধার জন্য বাতিল হল, তাঁর পাশে থাকা। হতেই পারে তিনি নিজে অল্প অসুস্থ। কিংবা বাড়িতে কারও জ্বর এসেছে বলে বাতিল করলেন। সেই সব বন্ধুর সঙ্গে অনলাইনেই বসান আড্ডা। কিছুটা সময় একসঙ্গে ভাল কাটবে।

৪) সারা বছর কাজে ব্যস্ত থেকেছেন। কিছুটা সময় নিজে আলাদা করে দেখুন, এ বছর মনের মতো কিছু করতে পারলেন কি না। যদি না পেরে থাকেন, তবে যাতে পরের বছরটি কাটে মনের মতো কাজ করে, সেই পরিকল্পনা করে ফেলুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

New Year Celebrations Covid 19 Omicron Cooking
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE