Advertisement
০৩ মে ২০২৪
Mohammad Shiraz

৬ বছর বয়সেই ইউটিউব থেকে লক্ষ লক্ষ টাকা আয় করছে সিরাজ়! চার দিকে কেন এত হইচই তাকে নিয়ে?

পাকিস্তানের সবচেয়ে খুদে ইউটিউবার সিরাজ়। ইতিমধ্যেই তার অনুরাগী সংখ্যা প্রায় ৭ লক্ষ ছুঁই ছুঁই। সম্প্রতি সিরাজ় হাতে পেয়েছে তার সিলভার প্লে বটন। সেই ভিডিয়োও ভাইরাল হয়েছে নেটমাধ্যমে।

People are obsessing over Pakistan\\\\\\\\\\\\\\\'s adorable youngest vlogger Shiraz, who is he

কোন ধরনের ভিডিয়ো বানায় সিরাজ়? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৪ ১৮:০২
Share: Save:

বয়স মাত্র ৬ বছর, এরই মধ্যে সমাজমাধ্যমে পরিচিত মুখ মহম্মদ সিরাজ়। পাকিস্তানের সবচেয়ে খুদে ইউটিউবার সিরাজ়। ইতিমধ্যেই ইউটিউবে তার অনুরাগী সংখ্যা প্রায় ৭ লক্ষ ছুঁই ছুঁই। সম্প্রতি সিরাজ় হাতে পেয়েছে তার সিলভার প্লে বটন। সেই ভিডিয়োও ভাইরাল হয়েছে নেটমাধ্যমে।

তরুণ-তরুণীরাই হোক কিংবা প্রৌঢ় দম্পতি, এখন অনেকেই ইউটিউবকে বেছে নিচ্ছেন পেশা হিসাবে। কেউ আবার সমাজমাধ্যমে পরিচিতি লাভের আশাতেও এই কাজে মন দিচ্ছেন। তবে মাত্র ৬ বছর বয়সেই ইউটিউবে জনপ্রিয়তা লাভ করেছে এমন খুদের সংখ্য প্রায় নেই বললেই চলে। অল্প বয়সেই নিজের সারল্যে মানুষের মন জয় করে নিয়েছে সিরাজ়। নিজের পরিবার, নিজের রোজনামচা এবং পাড়া প্রতিবেশীদের নিয়েই ভ্লগ তৈরি করে সে। উত্তর পাকিস্তানের শহর খাপলুর বাসিন্দা সিরাজ়। চারিদিকে পাহাড় ঘেরা এই শহর। সিরাজ় তার রোজের ভ্লগ ‘সিরাজ়ি ভিলেজ ভ্লগ’ চ্যানেলে শেয়ার করে। ফোন হাতে নিয়ে সিরাজ় বেড়িয়ে পড়ে গ্রাম ঘুরতে। গ্রামে ঘুরে ঘুরেই সে মুঠোফোনে বন্দি করে নেয় নানা ছোট ছোট মুহূর্ত। মাঝেমধ্যে বোন মুসকানকেও নিয়ে আসে সে ভিডিয়োয়। সিরাজ়-মুসকানের দুষ্টু, মিষ্টি ভিডিয়ো মন জয় করেছে দর্শকের। সিরাজ় এখন পাকিস্তানের ‘সুপার স্টার’। এই বয়সেই ইউটিউব থেকে মোটা অঙ্কের টাকাও রোজগার করছে সে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vlogger Pakistani Boy You Tube Mohammad Shiraz
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE