Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২২
bengaluru

Pets Banned in Bengaluru: পোষ্যকে নিয়ে পার্কে যাওয়া যাবে না! কোন রাজ্যে জারি হতে চলেছে এমন নির্দেশিকা

পোষ্যের উৎপাতে ব্যাঘাত ঘটছে শরীরচর্চায়— এমন অভিযোগের ভিত্তিতে আগামী ১ জুলাই থেকে বেঙ্গালুরুর কাবন পার্কে নিষিদ্ধ পোষ্যের প্রবেশ।

আগামী ১ জুলাই থেকে এই নির্দেশ কার্যকর করা হবে বলে জানানো হয়েছে সরকারের তরফে।

আগামী ১ জুলাই থেকে এই নির্দেশ কার্যকর করা হবে বলে জানানো হয়েছে সরকারের তরফে। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১৩:০৮
Share: Save:

কর্নাটক সরকার বেঙ্গালুরুর কাবন পার্কে পোষ্য প্রাণী নিয়ে প্রবেশ নিষিদ্ধ করেছে। তবে সরকারের এই সিদ্ধান্তে একেবারেই সন্তুষ্ট নন বেঙ্গালুরুবাসী পোষ্যের অভিভাবকরা। আগামী ১ জুলাই থেকে এই নির্দেশ কার্যকর করা হবে বলে জানানো হয়েছে সরকারের তরফে। পার্কের গেটেও ব্যানারেও এই বিধিনিষেধের কথা লেখা থাকবে।

বেঙ্গালুরুর এই পার্কটিতে সকাল এবং সন্ধ্যায় বহু মানুষ নিয়ম করো হাঁটতে আসেন। অনেকে সঙ্গে করে তাঁদের পোষ্যকেও আনেন। তাদের খেলার একটা আলাদা অংশও রয়েছে এই পার্কে। পোষ্যের উৎপাতে ব্যাঘাত ঘটছে শরীরচর্চায়— এমন প্রায় ৩০০টি অভিযোগ জমা পড়েছে। এ ছাড়াও পার্কের যত্রতত্র মল-মূত্র ত্যাগ করার ফলে পার্কের পরিচ্ছন্নতা বজায় থাকছে না। সব কিছু খতিয়ে দেখে তার পরেই পার্কে ভিতর পোষ্যকে নিয়ে প্রবেশ বন্ধ করার নির্দেশ দেয় কর্নাটক সরকার।

প্রায় পাঁচ হাজার পশুপ্রেমী ও পোষ্যের অভিভাবকরা অবশ্য এই নির্দেশ প্রত্যাহারের দাবি জানিয়েছে। অনেকেই বাড়ির পোষ্যটিকে নিয়ে দিনে এক বার পার্কে হাঁটতে যেতেন। পোষ্যটিও এত বড় খোলা জায়গা পেয়ে খুশি হয়ে যেত। নিজের মতো দৌড়াত। বাকি পোষ্যদের সঙ্গেও খেলত। অনেকেই তাই এই অভিযোগ মানতে চাননি। তাঁদের দাবি, পোষ্যরা অত্যন্ত বাধ্য। কাউকে অসুবিধাও করে না। তা সত্ত্বেও কেন এমন নির্দেশিকা জারি হল, তা বুঝতে পারছেন না তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.