Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Online Dating App

সমাজমাধ্যমে আলাপ হওয়া বাগ্‌দত্তার পাশে দাঁড়াতে গিয়ে ২২ লক্ষ টাকা খোয়ালেন তরুণ

অনলাইনে আলাপ হওয়া এক তরুণীর সঙ্গে বিয়ের কথা প্রায় পাকা হয়ে গিয়েছিল বছর ৩০-এর এক তরুণের। হবু স্ত্রীর পাশে দাঁড়াতে গিয়েই পথে বসতে হল তাঁকে।

Pune man loses Rupees 22 lakh after his online girlfriend turns out to be a scammer.

বান্ধবীর পাল্লায় পড়ে আর্থিক ক্ষতি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
পুণে শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২৩ ১৮:৫৯
Share: Save:

দেশ জুড়ে অনলাইন প্রতারণা হার দিন দিন বেড়েই চলেছে। নানা উপায়ে অনলাইন প্রতারণার ফাঁদ পাতছে জালিয়াতেরা। অনলাইন ডেটিং অ্যাপ এখন তাদের অন্যতম হাতিয়ার। সম্প্রতি পুণেতে ঘটেছে তেমনই একটি ঘটনা। অনলাইনে আলাপ হওয়া এক তরুণীর সঙ্গে বিয়ের কথা প্রায় পাকা হয়ে গিয়েছিল বছর ৩০-এর এক তরুণের। আর্থিক টানাপড়েন চলছে বলে কিছু টাকা ধার নিতে চান ওই তরুণী। তাঁর কথা মতো ২২ লক্ষ টাকা ধার দিয়েই ফাঁদে পা পড়েন ওই তরুণ।

‘পুণে মিরর’-এর একটি প্রতিবেদনে বলা হয়েছে, পুণের বাসিন্দা ওই তরুণ, অনলাইনে আলাপ হওয়া বান্ধবীর দুর্দিনে সাহায্য করতে গিয়েই ২২ লক্ষ টাকা ধার দেন। কিন্তু তা যে আসলে ফাঁদ, তা বুঝে উঠতে পারেননি তিনি। পুলিশ সূত্রে খবর, তাঁদের বিয়ের দিনক্ষণও প্রায় স্থির হয়ে গিয়েছিল। সেই বিশ্বাস থেকেই হবু স্ত্রীর বিপদের দিনে পাশে দাঁড়াতে চেয়েছিলেন ওই তরুণ। ফাঁদে পা দিচ্ছেন, তা বুঝতে পারা মাত্রই বান্ধবীর সঙ্গে যোগাযোগ করতে চেষ্টা করেন তিনি। কিন্তু কোনও ভাবেই আর ওই তরুণীর সঙ্গে যোগাযোগ করা যায়নি বলে পুলিশকে জানিয়েছেন ওই তরুণ। তাঁর বয়ানের ভিত্তিতেই অভিযোগ দায়ের করা হয়েছে। তবে এই জালিয়াতি দেশের কোন প্রান্ত থেকে করা হয়েছে, তা এখনও জানা যায়নি। ঘটনায় জড়িত কারও হদিস পায়নি পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

APP Online Dating App Dating Apps Online Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE