Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Mushroom

Female Pleasure: কোন গাছ পুরুষের লিঙ্গের চেয়েও তাড়াতাড়ি দিতে পারে নারীদের চরম যৌনসুখ

নারীদের যৌনতৃপ্তি নিয়ে বহু ভুল ধারণা আছে। অনেকে আবার জানেনই না যে, তাঁরও অধিকার আছে পুরুষের মতোই চরম সুখ পাওয়ার। একটি গাছ দিচ্ছে সমাধান।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২২ ১৪:৪০
Share: Save:

নারীদের যৌনতৃপ্তি নিয়ে নানা সময়ে প্রশ্ন ওঠে। আলোচনা, সমালোচনা কম হয় না। সঙ্গমের সময়ে মেয়েরা আদৌ চরম সুখের মুহূর্ত পর্যন্ত পৌঁছন কি না, তা নিয়েও কত জনের মনে কত প্রশ্ন।

৭০-এর দশক পর্যন্ত মেয়েদের যৌনতৃপ্তি নিয়ে তেমন সচেতনতাও ছিল না। অনেক মহিলা জানতেন না যে তাঁরাও পুরুষ সঙ্গীদের মতোই পেতে পারেন চরম সুখ। অনেকে আবার তৃপ্ত হওয়ার অভিনয় করতেন। এই দুই ধরনের নারী এ যুগেও কম নেই। কিন্তু ৭০-এর দশক থেকে কিছুটা পরিবর্তন আসতে শুরু করেছে। মেয়েদের যৌনতৃপ্তি অন্তত আলোচনা এবং গবেষণার বিষয় হয়েছে।

তেমনই একটি গবেষণায় ধরা পড়েছে, পুরুষ সঙ্গীর চেয়েও সহজে অন্য কিছু জিনিস মহিলাদের যৌনতৃপ্তি দিতে পারে। তার মধ্যেই একটি গবেষণায় উঠে আসে এক গাছের কথা। পুরুষের লিঙ্গ যে সুখ দিতে পারে না, তা অনেক সহজে দিতে পারে সেই গাছ। সেই গাছ নিয়ে এখনও গবেষণা চলছে পৃথিবীর নানা প্রান্তে।

কোন গাছ যৌনতৃপ্তি দিতে পারে নারীদের?

হাওয়াইয়ে একটি কমলা রঙের মাশরুম পাওয়া যায়। সেই মাশরুমের গন্ধ শুঁকলে অর্ধেকের বেশি নারীর সঙ্গে সঙ্গে ‘অর্গাজম’ হয়েছে বলে জানা যাচ্ছে। এ নিয়ে সমীক্ষাও চালানো হয়েছে। সে সংক্রান্ত গবেষণাপত্র প্রকাশিত হয়েছিল ‘ইন্টারন্যাশনাল জার্নাল অব মেডিসিনাল মাশরুমস’-এ।

এই সেই মাশরুম।

এই সেই মাশরুম।

মাশরুমটির আসল নাম ‘ডিক্টোফোরা’। তবে তার এই চরম সুখ দেওয়ার গুণ জানার পর থেকে নামে পরিবর্তন ঘটেছে। এখন সেই মাশরুম ‘ফ্যালাস’ নামে পরিচিত। বাংলায় যার মানে হল ‘লিঙ্গ’।

হাওয়াইয়ের এক আগ্নেয়গিরির চারপাশে এই মাশরুম বেশি দেখা যায়। আর সমীক্ষায় দেখা গিয়েছে, সেই মাশরুমের গন্ধই আগুনের মতো তপ্ত করে দেয় কিছু মহিলার শরীর-মন!

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Mushroom Women Intimacy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE