Advertisement
২৪ জুন ২০২৪
bed

Intimacy Tips: দেওয়ালের কোন রং বাড়িয়ে দেয় যৌনতার আকাঙক্ষা? কী বলছেন বিশেষজ্ঞরা

বিশেষজ্ঞরা বলছেন, শোয়ার ঘরের দেওয়াল ও আসবাবের নির্দিষ্ট কিছু রং নাকি বাড়িয়ে দিতে পারে অন্তরঙ্গতার তীব্রতা।

যৌন জীবন তৃপ্ত করতে ঘরে কী রং করাবেন?

যৌন জীবন তৃপ্ত করতে ঘরে কী রং করাবেন? ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২২ ১৫:৫৬
Share: Save:

শোয়ার ঘর কি শুধুই ঘুমানোর জায়গা? মোটেই নয়। শয়নকক্ষ কাছের মানুষটিকে আরও কাছে পাওয়ার, ঘনিষ্ঠতার আড়ালও বটে। বিশেষজ্ঞরা বলছেন, অন্তরঙ্গতার মুহূর্তের উদ্দামতা অনেকটাই নির্ভর করে শোয়ার ঘরের পরিবেশের উপরেও। বিশেষ করে, শোয়ার ঘরের দেওয়াল ও আসবাবের নির্দিষ্ট কিছু রং নাকি বাড়িয়ে দিতে পারে অন্তরঙ্গতার তীব্রতা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

একটি ব্রিটিশ হোটেল সংস্থার পক্ষ থেকে শয়নকক্ষের রং নিয়ে প্রায় ২০০০ জনের উপর একটি সমীক্ষা চালানো হয়। সমীক্ষার ফলাফল বলছে, আসমানি রঙের দেওয়াল এক ধরনের শান্তির অনুভূতি দেয়। তাই এই রঙের দেওয়াল থাকলে ভাল হয় ঘুম। আর ঘরে নীল রঙের দেওয়াল থাকলে খুশি থাকে মন। ঘুম ভাল করতে সহায়তা করে কিছু কিছু বিশেষ ধরনের হলুদ রংও। সমীক্ষকদের দাবি, এই রংগুলি স্নায়ুকে শিথিল করতে ও উত্তেজনা প্রশমনে সহায়তা করে। রূপোলি রঙের দেওয়াল নাকি আবার জ্যোৎস্নার কথা মনে করিয়ে দেয় মানুষকে। তাই এই রংটিও ঘুমে সহায়তা করতে পারে বলেই মত সমীক্ষকদের। অন্য দিকে ধূসর, খয়েরি কিংবা বেগুনি রঙের দেওয়াল ঘুমের ব্যাঘাত ঘটাতে পারে বলে জানিয়েছেন সমীক্ষকরা।

শুধু ঘুম নয়, কোন রং যৌন জীবন ভাল করতে পারে, তা নিয়েও সমীক্ষা চালান সমীক্ষকরা। তাঁরা জানাচ্ছেন, ক্যারামেল রঙের দেওয়াল থাকলে সবচেয়ে বেশি বার যৌনতায় লিপ্ত হয়েছেন মানুষ। তাঁদের দাবি এই রঙের ঘরে থাকা দম্পতিরা সপ্তাহে গড়ে তিন বার লিপ্ত হয়েছেন যৌন মিলনে। অন্য দিকে লাল রংকে ভালবাসার রং বলে ভাবা হলেও, সমীক্ষা কিন্তু বলছে, লাল রঙের ঘরে সপ্তাহে গড়ে মাত্র এক বার যৌনতায় মেতেছেন মানুষ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

bed Room colour sleep
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE