Advertisement
২০ এপ্রিল ২০২৪
Bizzare

অন্তত ২৩ হাজার টাকা নগদ উপহার দিতেই হবে বিয়েতে এলে! পরিবারের নিয়ম, দাবি হবু দম্পতির

বিয়েতে অংশ নিতে গেলে দিতে হবে হাজার হাজার টাকা! অদ্ভুত লাগলেও নিমন্ত্রণপত্রে এমনই দাবি করলেন বেলজিয়ামের এক যুগল। বিষয়টি নেটমাধ্যমে ফাঁস করেছেন নিমন্ত্রিতদের এক জন।

বিয়েতে গেলে দিতে হবে নগদ টাকা!

বিয়েতে গেলে দিতে হবে নগদ টাকা! —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
ব্রাসেলস শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২২ ১৮:০০
Share: Save:

বিয়ের অনুষ্ঠান মানেই হরেক রকমের নিয়ম। কিন্তু তাই বলে বিয়েতে অংশ নিতে গেলে দিতে হবে হাজার হাজার টাকা! অদ্ভুত লাগলেও নিমন্ত্রণপত্রে এমনই দাবি করলেন বেলজিয়ামের এক যুগল। বিষয়টি সমাজমাধ্যমে ফাঁস করেছেন নিমন্ত্রিতদের এক জন। নেটমাধ্যমে এ কথা জানিয়েছেন তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই ব্যক্তি লিখেছেন, তাঁর এক বান্ধবী বিয়ে করতে চলেছেন। বিয়েতে যাওয়ার জন্য মানসিক ভাবে প্রস্তুতও হয়ে গিয়েছিলেন তিনি। কিন্তু সে পরিকল্পনায় জল ঢালতে হয় তাঁর বান্ধবী বা হবু কনের কথাতে। ওই তরুণী তাঁকে জানান, বিয়েতে এলে উপহার আনা বাধ্যতামূলক। তা-ও আবার যে কোনও উপহার আনলে চলবে না। আনতে হবে নগদ আড়াইশো পাউন্ড। ভারতীয় মুদ্রায় যা তেইশ হাজার টাকারও বেশি। কিন্তু হবু দম্পতি হঠাৎ নগদ টাকা চাইছেন কেন? দম্পতির দাবি, এ তাঁদের পারিবারিক প্রথা।

পোস্ট সামনে আসতেই রসিকতার ঢল নেমেছে সমাজমাধ্যমে।

পোস্ট সামনে আসতেই রসিকতার ঢল নেমেছে সমাজমাধ্যমে। —ফাইল চিত্র

যিনি পোস্টটি লিখেছেন, তিনি বিয়েতে যাওয়ার জন্য একটি হাতে তৈরি ভাস্কর্য নিয়েছিলেন উপহার দেবেন বলে। কিন্তু বান্ধবীর এ হেন আচরণ দেখে বিয়েতে যাবেন না বলেই সিদ্ধান্ত নিয়েছেন। তাঁর সাফ কথা, এমনিতেই যাওয়া-আসা আর থাকার জন্য অনেক টাকা খরচ হয়ে যাবে। তার উপর যদি এত টাকা নগদ দিতে হয়, তবে প্রশ্নই ওঠে না যাওয়ার। শুধু তিনি নন, মোট সাতানব্বই জন আমন্ত্রিত ছিলেন। সকলকেই একই কথা জানানো হয়েছে বলে দাবি করেন তিনি।

পোস্ট সামনে আসতেই রসিকতার ঢল নেমেছে সমাজমাধ্যমে। কেউ জানিয়েছেন, এ কোনও প্রথা নয়, প্রথার কথা বলে টাকা কামাতে চান হবু দম্পতি। কেউ আবার সমবেদনার ছলে লিখেছেন, বিয়ের খরচ এতই বেড়ে গিয়েছে যে, নিজের বিয়েতেও তিনি এই প্রথা চালু করতে চান!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizzare Wedding Rituals Money greed
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE