Advertisement
০৪ মার্চ ২০২৪
Relationship Tips

সম্পর্কে জড়ানোর আগে ছেলেরা মহিলাদের মধ্যে কিসের খোঁজ করেন? কী তথ্য উঠে এল সমীক্ষায়

দিন দিন ডেটিং অ্যাপের প্রচলন বাড়ছে! ছেলেরা ডেটিং অ্যাপে বন্ধুত্ব পাতানোর আগে মহিলাদের কোন কোন বিষয়ের উপর নজর দেন, সেই নিয়ে চালানো হয়েছে এক সমীক্ষা। কী বলছে সেই সমীক্ষা?

ছেলেরা কী ভাবে ডেটিং অ্যাপ নির্বাচন করেন? ডেটিং অ্যাপে এসে তাঁরা আদতে কী খোঁজ করেন?

ছেলেরা কী ভাবে ডেটিং অ্যাপ নির্বাচন করেন? ডেটিং অ্যাপে এসে তাঁরা আদতে কী খোঁজ করেন? ছবি: শাটারস্টক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ১৮:৫৫
Share: Save:

মেয়েদের কোন চরিত্র ছেলেদের মনে ধরে সেই নিয়ে মতের অভাব নেই! সম্প্রতি এক ডেটিং সংস্থা তাদের ২০ হাজার পুরুষ গ্রাহক, যাঁরা টিয়ার ১ (মুম্বই, কলকাতা, দিল্লি, চেন্নাই) ও টিয়ার ২ (বেঙ্গালুরু, হায়দরাবাদ, পুণে, নাগপুর, জয়পুরের মতো অন্য বড় শহর) শহরগুলিতে থাকেন, তাঁদের উপর একটি সমীক্ষা চালিয়েছেন। সমীক্ষায় দেখা গিয়েছে, ২৫ থেকে ৩০ বছর বয়সি ছেলেদের মধ্যে ৪৩ শতাংশই ডেটিং অ্যাপে মেয়েদের ছবি দেখেই নির্ধারণ করেন যে, আদৌ তাঁরা সম্পর্কে যেতে চান কি না! তার পরেই মেয়েটির সঙ্গে তাঁদের মনের মিল আছে কি না, মেয়েটির জীবনযাপন কেমন এবং আর বাকি গুণগুলি যাচাই করেন তাঁরা। অর্থাৎ মহিলাদের রূপেই আগে মজেন পুরুষরা, অন্তত এই সমীক্ষা সেই ইঙ্গিতই দিচ্ছে।

ডেটিং অ্যাপ থেকে ছেলেরা কী চান?

ছেলেরা কী ভাবে ডেটিং অ্যাপ নির্বাচন করেন? ডেটিং অ্যাপে এসে তাঁরা আদতে কী খোঁজ করেন? দিল্লি এবং হায়দরাবাদের মতো টায়ার ১ শহরগুলিতে, ৩৪ শতাংশ পুরুষদের মতে, ডেটিং অ্যাপ বাছাই করার সময়, তাঁরা সঠিক মিল খুঁজে পেতেই বেশি আগ্রহী। বাকি পুরুষদের বেশির ভাগই একাধিক বিকল্প সঙ্গীর খোঁজে ডেটিং অ্যাপ ব্যবহার করেন। গুয়াহাটি এবং শিলং-এর মতো টিয়ার ২ শহরের ৩১ শতাংশ পুরুষের মতে, তাঁরা সত্যিই জীবনসঙ্গীর খোঁজেই ডেটিং অ্যাপে অ্যাকাউন্ট খোলেন।

ডেটিং অ্যাপে কিসের খোঁজ করেন ছেলেরা?

ডেটিং অ্যাপে কিসের খোঁজ করেন ছেলেরা? ছবি: শাটারস্টক।

ডেটিং অ্যাপে কে প্রথম ভাব জমান? মহিলা না পুরুষ?

ডেটিং অ্যাপের সমীক্ষা অনুযায়ী ছেলেরাই বেশির ভাগ ক্ষেত্রে মহিলাদের সঙ্গে কথা বলতে উদ্যোগী হন। ‘ফ্রেন্ড রিক্যুয়েস্ট’ বা বন্ধুত্বের বার্তা পাঠানোই হোক বা প্রথম কথোপকথন— সব ক্ষেত্রেই ছেলেরাই মেয়েদের থেকে এগিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE