Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bizarre

পোষা কুকুরের চামড়া ছাড়িয়ে মেঝে সাজানোর পাটি! স্মৃতিরক্ষাই লক্ষ্য, দাবি পরিবারের

সম্প্রতি মৃত কুকুরকে মনের মণিকোঠায় ধরে রাখতে অস্ট্রেলিয়ার একটি পরিবার এমন কাণ্ড ঘটাল যার ভালমন্দ বিচার করতে হোঁচট খেতে হচ্ছে অনেককেই।

মৃত কুকুরের চামড়া নিয়ে কী কাণ্ড!

মৃত কুকুরের চামড়া নিয়ে কী কাণ্ড! —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মেলবোর্ন শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২২ ১৭:০৫
Share: Save:

প্রিয় পোষ্য মারা যাওয়ার পর অনেকেই ভুলতে পারেন না তার স্মৃতি। কেউ কেউ স্মারক হিসাবে সাজিয়ে রাখেন, তার ছবি কিংবা ব্যবহার করা বিভিন্ন খেলনা। কিন্তু সম্প্রতি মৃত কুকুরকে মনের মণিকোঠায় ধরে রাখতে অস্ট্রেলিয়ার একটি পরিবার এমন কাণ্ড ঘটাল যার ভালমন্দ বিচার করতে হোঁচট খেতে হচ্ছে অনেককেই। মৃত কুকুরের চামড়া থেকে মাটিতে পাতার পাটি বানালেন তাঁরা!

বিষয়টি সামনে আসে কাইমেরা নামের একটি ট্যাক্সিডার্মি সংস্থার কর্ণধারের করা একটি ইনস্টাগ্রাম পোস্ট থেকে। অস্ট্রেলিয়ার মেলবোর্নর ওই সংস্থার কর্ণধারের করা ইনস্টাগ্রাম পোস্টে দেখা যায়, একটি গোল্ডেন রিট্রিভারের চামড়া সংরক্ষণ করে তৈরি করা হয়েছে মেঝেতে পেতে রাখার কার্পেট। পোস্টের শিরোনামে লেখা ছিল, এক পরিবার তাদের পোষা গোল্ডেন রিট্রিভারের চামড়া থেকে সেটি বানিয়েছে। কুকুরটির স্মৃতি রক্ষা করাই এর উদ্দেশ্য। খুব শীঘ্রই বাড়িতে ফিরবে সে।

কুকুরের চামড়ার সেই ছবি ছড়িয়ে পড়তেই শুরু হয়েছে জোর চর্চা। কেউ কেউ বলছেন, মৃত্যুর পর পোষা কুকুরের চামড়া ছাড়ানো নৃশংস মানসিকতার পরিচায়ক। কারও প্রশ্ন, কোনও মানুষ মারা গেলেও কি একই কাজ করতেন ওই পরিবারের লোকজন? যিনি চর্মসংরক্ষণ করেছেন, ম্যাডি নামের সেই ব্যক্তির অবশ্য দাবি, বিষয়টি বিরল হলেও খারাপ কিছু নয়। কে কী ভাবে নিজের প্রিয় পোষ্যের স্মৃতি ধরে রাখতে চান, তা একেবারেই তাঁর ব্যক্তিগত ব্যাপার। আগে মানুষ শিকার করে সেই পশুর চামড়া এমন ভাবে সংরক্ষণ করত। এখন প্রিয় পোষ্য মারা গেলেও চামড়া সংরক্ষণ করছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre Pet Care Dog Lovers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE