Advertisement
২৬ এপ্রিল ২০২৪
affair

আপনার সঙ্গী আড়ালে পরকীয়ায় মজে নেই তো! ৫ আচরণ দেখলে অবশ্যই খেয়াল রাখতে হবে

সঙ্গীর যদি অন্য কাউকে পছন্দ হয়, তা সবার আগে আপনার জানা দরকার। কিন্তু তিনি যদি না বলেন, তবে কী করবেন? সঙ্গীর কোন কোন আচরণ দেখে বুঝবেন, তাঁর জীবনে অন্য কেউ এসেছেন?

নিজের জীবনে কোনও নতুন মোড় আসতে চলেছে কি না, তার আঁচ আগে থেকেই পাওয়া সম্ভব।

নিজের জীবনে কোনও নতুন মোড় আসতে চলেছে কি না, তার আঁচ আগে থেকেই পাওয়া সম্ভব। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২২ ১৮:১২
Share: Save:

একসঙ্গে ভালই কাটছিল বেশ কিছু বছর। তার পরেই ছন্দপতন। রোজ ঝগড়া, রোজ অশান্তি! তবে কি বদল আসছে সম্পর্কে? দু’জনের মাঝে তৃতীয় কারও প্রবেশ ঘটছে কি? এমন ঘটনা নতুন নয়। হয়েই থাকে। কিন্তু নিজের জীবনে কোনও নতুন মোড় আসতে চলেছে কি না, তার আঁচ আগে থেকেই পাওয়া সম্ভব।

সঙ্গীর যদি অন্য কাউকে পছন্দ হয়, তা সবার আগে আপনার জানা দরকার। কিন্তু তিনি যদি না বলেন, তবে কী করবেন? সঙ্গীর কোন কোন আচরণ দেখে বুঝবেন, তাঁর জীবনে অন্য কেউ এসেছেন?

ফোন গোপনে রাখছেন: সকলেরই একটা ব্যক্তিগত জীবন রয়েছে। সঙ্গীর ফোনের যাবতীয় তথ্য, তাঁর পাসওয়ার্ড আপনাকে জানতেই হবে, তার কোনও মানে নেই। তবে তিনি যদি নিজের ফোন আপনার থেকে গোপন করেন বা কোনও ফোন এলে আপনার থেকে দূরে গিয়ে কথা বলেন আর যদি তা বার বার হতে থাকে, তা হলে বুঝবেন কোথাও একটা অসঙ্গতি আছে। সে বিষয়ে সঙ্গীর সঙ্গে কথা বলুন। ফোন গোপনে রাখা মানেই কিন্তু পরকীয়া না-ও হতে পারে। তাই এটাকেই পরকীয়ার একমাত্র লক্ষণ বলে ধরে নেবেন না।

আপনার কাজ কিংবা সাজপোশাক কোনও কিছুতেই নজর নেই তাঁর: এমনও হয়। সঙ্গীর জীবনে নতুন একটি সম্পর্ক এসেছে। মনের অনেকটা অংশ তাতেই ব্যস্ত। ফলে পুরনো সম্পর্কের প্রতি নজর কমে যায় এই সময়ে। আপনার সঙ্গে কথোপকথনেও কি বার বার তৃতীয় ব্যক্তির প্রসঙ্গ টেনে আনছেন বা তাঁর সঙ্গে আপনার তুলনা করছেন? তা হলে কিন্তু তা চিন্তার বিষয়। আপনার মনে কোনও রকম সন্দেহ হলে সঙ্গীর সামনে তা খোলসা করুন। সন্দেহকে বাড়তে দেবেন না।

বিশ্বাসই হল যে কোনও সম্পর্কের ভিত আর সেই ভিত যদি নড়বড়ে হয়ে যায়, তা হলেই মুশকিল।

বিশ্বাসই হল যে কোনও সম্পর্কের ভিত আর সেই ভিত যদি নড়বড়ে হয়ে যায়, তা হলেই মুশকিল। ছবি: শাটারস্টক

নিজের টাকাপয়সার ব্যাপারে খোলসা করছেন না: দম্পতির মধ্যে দু'জনেই যদি কর্মরত হন, তা হলে পরস্পরের আয়ের ব্যাপারে দু’জনেরই সম্যক ধারণা থাকা উচিত। আপনার সঙ্গীর খরচ কী হঠাৎ বেড়ে গিয়েছে? অথচ কোথায় তিনি অত্যধিক খরচ করছেন, সেই হদিস পাচ্ছেন না আপনি। কিছু বললেই গোপন করে যাচ্ছেন সবটা! ইঙ্গিত কিন্তু ভাল নয়। তবে মনে কোনও রকম সন্দেহ এলে জিজ্ঞেস করে নেওয়াই ভাল। হতেই তো পারে, তিনি আপনাদের ভবিষ্যতের কথা ভেবেই কোনও কাজে টাকা বিনিয়োগ করছেন।

কথায় কথায় মিথ্যে বলছেন: বিশ্বাসই হল যে কোনও সম্পর্কের ভিত। আর সেই ভিত যদি নড়বড়ে হয়ে যায়, তা হলেই মুশকিল। সঙ্গী যদি ঘন ঘন মিথ্যে কথা বলতে শুরু করেন, তা হলে সেটা ভাল লক্ষণ নয়। কেন এমনটা হচ্ছে, তার কারণ জানার চেষ্টা করুন। এ-ও হতে পারে, তিনি কোনও সমস্যায় পড়েছেন।

প্রেমে ঘাটতি: ভালবাসার সংজ্ঞা এক একটি সম্পর্কে এক এক রকম। দাম্পত্য জীবনে একে অপরের সঙ্গে সময় কাটানো ভীষণ জরুরি। তাতেই ধরা থাকে সম্পর্কের উষ্ণতা। নতুন কোনও সম্পর্ক তৈরি হলে এই সব কাজেই কিছুটা বদল আসে। প্রেমিক বা প্রেমিকা তা অবশ্যই টের পাবেন। শারীরিক সম্পর্কেও সে ক্ষেত্রে অনীহা আসতে পারে। নজর রাখুন সে দিকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

affair Relationship Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE