Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Pet Stories

অনাথ শূকরছানার ‘বাবা’ হল ভয়াল কুকুর, ভিডিয়ো ছড়িয়ে পড়তেই রাতারাতি তারকা দুই পোষ্য

ব্রাইটসাইড নামে অস্ট্রেলিয়ার একটি খামারবাড়িতে আনা হয়, বাবা-মা হারানো ছোট্ট একটি শূকরছানাকে। সেই অনাথ ছানাটির যত্ন করতে এগিয়ে আসে ইংলিশ বুল ম্যাস্টিফ প্রজাতির একটি দৈত্যাকার কুকুর।

শূকরছানার দেখভাল করছে দৈত্যাকার কুকুর।

শূকরছানার দেখভাল করছে দৈত্যাকার কুকুর। ছবি সৌজন্য: ব্রাইটসাইড

সংবাদ সংস্থা
সিডনি শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২২ ১২:০৭
Share: Save:

বন্ধুত্ব মানে না কোনও বারণ। শুধু মানুষ নয়, পশুদের ক্ষেত্রেও এ কথা হতে পারে সত্য। অস্ট্রেলিয়ার একটি ঘটনা প্রমাণ করল সে কথাই। ব্রাইটসাইড নামে খামার বাড়িতে আনা হয় বাবা-মা হারানো ছোট্ট একটি শূকরছানাকে। সেই অনাথ ছানাটির যত্ন করতে এগিয়ে আসে ইংলিশ বুল ম্যাস্টিফ প্রজাতির একটি দৈত্যাকার কুকুর। শূকরছানার প্রতি পোষা কুকুরটির বাৎসল্য দেখে আপ্লুত কুকুর মালিকও।

শূকরছানাটির নাম রাখা হয়েছে ইভান, কুকুরটির নাম ডিউক। সাধারণত এই বুল ম্যাস্টিফ প্রজাতির কুকুরকে শূকর ছানার কাছাকাছি রাখা হয় না। কারণ দৈত্যাকার এই কুকুরগুলি শূকরকে আক্রমণ করে বসে। তবে এ ক্ষেত্রে দেখা গিয়েছে একেবারে অন্য ছবি। আক্রমণ তো নয়ই, খেলাধুলোয় সঙ্গ দেওয়া থেকে আদর যত্ন করা, খুদে ইভানকে কার্যত চোখে হারায় ডিউক। জলকাদায় খেলাধুলো করার পর ইভানের গা চেটে পরিষ্কারও করে দেয় সে।

খামারবাড়িটির কর্ণধার রেবেকা হোমস সংবাদমাধ্যমে জানিয়েছেন, একটি দুর্ঘটনায় আহত হওয়ার পর শূকরছানাটিকে উদ্ধার করে নিয়ে আসেন তাঁরা। আসার পর থেকেই সেটির যত্ন নিতে এগিয়ে আসে ডিউক। কুকুরটি নিজেও খুব একটা সুস্থ নয়। ৪০ শতাংশ দৃষ্টিশক্তি নেই তাঁর। খুব বেশি ছোটাছুটি করতে পারে না সে। তবে ইভান তার পাশে খেলে বেড়ালে খুশি থাকে ডিউক। কুকুর-শূকরের এমন বন্ধুত্বের ভিডিয়ো ফার্মের তরফ থেকে ফেসবুকে প্রকাশ করা হয়েছে। ভিডিয়ো প্রকাশের সঙ্গে সঙ্গেই তুমুল জনপ্রিয় হয়ে উঠেছে ডিউক ও ইভান। প্রায় এক লক্ষ মানুষ ইতিমধ্যেই দেখেছেন সেই ভিডিয়ো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pet Stories Dog pig friendship
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE