Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Adoption

Inspirational Story: ৪ মাস বয়সে কুড়িয়ে পেয়েছিলেন জঞ্জালের স্তূপে, সেই শিশুকেই দত্তক নিচ্ছেন যুবক

২০১৭ সালে জঞ্জালে জিম্মি আমিসিয়াল যুবক খুঁজে পান ৪ মাসের এক শিশু। তাকেই দত্তক নিচ্ছেন ২৭-এর যুবক। নাম রেখেছেন, এমিলিও অ্যাঞ্জেল জেরেমিয়া।

ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৮ জুলাই ২০২২ ১৪:৩৬
Share: Save:

২০১৭ সালে হাইতিতে নিজের পৈতৃক বাড়িতে যাচ্ছিলেন জিম্মি আমিসিয়াল, তখনই পথের ধারে জঞ্জালে শুনতে পান শিশুর কান্না, সেখানেই তিনি খুঁজে পান ৪ মাসের এক শিশু। সেই শিশুকেই আইনত দত্তক নিচ্ছেন ২৭-এর যুবক। নাম রেখেছেন, এমিলিও অ্যাঞ্জেল জেরেমিয়া।

আমেরিকার টেক্সাস ইউনিভার্সিটির ছাত্র আমিসিয়ালের বয়স তখন ২২। নিজের পেট কী ভাবে চলবে তা-ই নিশ্চিত ছিল না। তবুও শিশুটিকে নিজের বাড়িতে নিয়ে যেতে এক মুহূর্ত ভাবেননি তিনি। তিনি ও তাঁর মা এলিসি শিশুটিকে স্নান করিয়ে, খাইয়ে চিকিৎসকের কাছে নিয়ে যান। শিশুটির বাবা-মায়ের সন্ধান না পাওয়ায় পুলিশের পক্ষ থেকে আমিসিয়ালের কাছে জানতে চাওয়া হয় তিনি আইনত শিশুটির অভিভাবক হতে চান কি না।

সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে, আমিসিয়াল জানিয়েছেন প্রস্তাব পাওয়ার পর তিনি কয়েক রাত ঘুমাতে পারেননি। শেষ পর্যন্ত সেই প্রস্তাবে রাজি হয়ে যান তিনি। সেই থেকে তাঁর মায়ের কাছেই ছিল শিশুটি, মাঝেমাঝেই আমেরিকা থেকে হাইতি আসতেন আমিসিয়াল। সম্প্রতি আমিসিয়াল আইনত শিশুটির বাবা হতে চেয়ে আবেদন করেছেন তিনি। শিশুটি যেহেতু ৫ বছর তাঁর কাছেই আছেই তাই সেই আবেদন মঞ্জুর হয়ে যাওয়া কার্যত সময়ের অপেক্ষা। আইনত বাবা হতে পেরে আবেগাপ্লুত আমিসিয়াল জানাচ্ছেন, ছোট্ট এমিলিও তাঁর কাছে আশীর্বাদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Adoption Single Father
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE