Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Pet Care

পোষা কুকুরের দাঁতের চিকিৎসায় চার লক্ষ টাকা খরচ করলেন যুবক, হল এক্স-রে, ইসিজি, বায়োপ্সি

আমেরিকার এক ব্যক্তি জানিয়েছেন, পোষা কুকুরের দাঁতের চিকিৎসায় বিল হয়েছে প্রায় চার লক্ষ টাকা! তবুও খরচ করতে পিছপা হননি তিনি।

কুকুরের দাঁত তুলতে লাখ লাখ টাকা খরচ!

কুকুরের দাঁত তুলতে লাখ লাখ টাকা খরচ! প্রতীকী ছবি

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২২ ১৯:১৮
Share: Save:

পোষা কুকুরের দাঁতের যত্ন নিতে হবে। তাই নিয়ে গিয়েছিলেন পশু চিকিৎসকের কাছে। সেখানে বিল হল প্রায় চার লক্ষ টাকা! তাতে কী? সাধের পোষ্যের জন্য এটুকু তো করতেই হবে। দরদাম না করে হাত খুলে খরচ করলেন কুকুরের মালিক। গোটা ঘটনার কথা নিজেই নেটমাধ্যমে লিখেছেন আমেরিকা নিবাসী ওই ব্যক্তি।

‘ওয়ান মিলিয়ন মাইলস’ নামে একটি অ্যাকাউন্ট থেকে ওই ব্যক্তি নেটমাধ্যম রেডিটে জানিয়েছেন, তাঁর মা-বাবা কিংবা শ্বশুর-শাশুড়ি, কেউই কুকুরটির স্বাস্থ্যের খেয়াল রাখেন না। তাই ১২ বছর বয়সি কুকুরটিকে নিয়ে তিনি নিজেই গিয়েছিলেন পশু চিকিৎসকের কাছে। সেখানে দাঁতের চিকিৎসা করানোর সময়ে যখন অবশ করার ওষুধ দেওয়া হয়, তখন হঠাৎই বিবর্ণ হয়ে যেতে থাকে কুকুরটি। তাই কেন এমন হল, তা বুঝতে বিভিন্ন রকম পরীক্ষা করার পরামর্শ দেন চিকিৎসক।

দাঁত তোলার পর ক্যানসার আছে কি না জানতে করা হয় বায়োপ্সিও।

দাঁত তোলার পর ক্যানসার আছে কি না জানতে করা হয় বায়োপ্সিও। প্রতীকী ছবি

চিকিৎসকের পরামর্শ মতো করা হয় রক্ত পরীক্ষা। হয় এক্স-রে, ইসিজি-ও। সব পরীক্ষা হয়ে যাওয়ার পর চিকিৎসক দাঁত তুলতে রাজি হন। তবে প্রথমে একটি দাঁত তোলার কথা হলেও, শেষ পর্যন্ত একাধিক দাঁত তুলতে হয় কুকুরটির। দাঁত তোলার পর ক্যানসার আছে কি না জানতে করা হয় বায়োপ্সিও। টাকা খরচ হলেও পোষ্য যথাযথ চিকিৎসা পেয়েছে, এই ভেবে বেশ খুশি যুবক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pet Care Dog doctor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE