Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Relationship

কলেজে পড়ার সময়ে ভেঙে যায় সম্পর্ক, ৪৩ বছর পর সেই প্রাক্তনকেই বিয়ে করলেন বৃদ্ধা

মায়ের আপত্তির কারণে বেরিয়ে এসেছিলেন সম্পর্ক থেকে। প্রায় পাঁচ দশক পরে সেই প্রেমিককেই বিয়ে করলেন ৬৯ বছর বয়সি মহিলা।

Symbolic Image of Engagement Ceremony.

দূরে গিয়েও কাছে আসার কাহিনি এখন চর্চার কেন্দ্রে। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:১০
Share: Save:

কলেজে পড়াকালীন ভেঙে গিয়েছিল প্রেমের সম্পর্ক। ৪৩ বছর পর বিয়ে করলেন সেই যুগল। নিউ ইয়র্কের বাসিন্দা ৬৯ বছরের জেনি এবং ৭১ বছরের স্টিফেন ওয়াটসের দূরে গিয়েও কাছে আসার কাহিনি এখন চর্চার কেন্দ্রে।

১৯৭১ সাল। জেনি তখন কলেজের প্রথম বর্ষের ছাত্রী। একই কলেজে পড়াশোনা করতেন স্টিফেনও। কলেজেরই কোনও এক অনুষ্ঠানে আলাপ হয় দু’জনের। তার পর বন্ধুত্ব। সেখান থেকে প্রেম। কিন্তু সেই সম্পর্ক স্থায়ী হয়নি বেশি দিন। এই সম্পর্কের কথা কিছু দিন পরেই জেনির বাড়িতে জানাজানি হয়ে যায়। জেনির মা এই সম্পর্ক মেনে নেননি। স্টিফেন তখন সবে পড়াশোনা করছিলেন। বেকার ছেলের সঙ্গে মেয়ের সম্পর্ক মেনে নিতে পারেননি। মায়ের জোরাজুরিতে এই সম্পর্ক থেকে বেরিয়ে আসতে বাধ্য হয়েছিলেন জেনি। সম্পর্ক শেষ হয়ে গেলেও জেনির মনে থেকে গিয়েছিলেন স্টিফেন।

তার পর সময়ের হাত ধরে জেনি এবং স্টিফেন আলাদা আলাদা করে নিজের জীবন গুছিয়ে নিয়েছিলেন। স্টিফেন পড়াশোনা শেষ করে বড় চাকরি পান। বিয়েও করেন। জেনিও নতুন করে জীবন শুরু করেন অন্য এক জনের সঙ্গে। সন্তানও হয়। তবে সেই বিয়েও শেষ পর্যন্ত টেকেনি। স্টিফেনের সঙ্গে সম্পর্ক ভেঙে দেওয়া নিয়ে একটা আফসোস ছিলই জেনির মনে। তাই আর দেরি না করে সোজা পৌঁছে যান স্টিফেনের ভাগ্নির কাছে। তিনিই জেনিকে স্টিফেনের কাছে নিয়ে যান। কিন্তু স্টিফেন আশ্রয়হীন। দু’বার স্ট্রোক হওয়ার পর তাঁর ঠিকানা হয়েছিল হাসপাতাল। স্ত্রী ছেড়ে চলে গিয়েছিলেন। নেই সন্তানও। পৃথিবীতে নিজের বলতে আর কেউ নেই। এগুলি বছর পর ছেড়ে যাওয়া হাত ধরেন জেনি। সন্তান এবং বাড়ির সকলের সম্মতিতেই স্টিফেনকে বিয়ে করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Relationship Marriage
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE