Advertisement
২১ জুন ২০২৪
Marriage

বিচ্ছেদের পরেও স্বামীর দ্বিতীয় বিয়ে দিতে আপত্তি! কেন বিয়ের আসরে এসে হাজির স্ত্রী?

২০১৯ সালে স্ত্রীর সঙ্গে বিবাহবিচ্ছেদ হয় যুবকের। তার পরে দ্বিতীয় বিয়ের প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। শেষমেশ আর হল না বিয়ে। ঠিক কী হয়েছিল?

Image of Wedding.

যুবকের স্ত্রীর কীর্তি দেখে অবাক সকলেই। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
সিচুয়াং শেষ আপডেট: ০৭ জুন ২০২৩ ১৩:৫৫
Share: Save:

বিবাহবিচ্ছেদের সব নিয়মবিধি সম্পূর্ণ না করেই আর এক বার বিয়ের পিঁড়িতে বসতে গিয়ে বিপাকে যুবক। দ্বিতীয় বিয়ের প্রস্তুতি নিচ্ছিলেন যুবক, বিয়ের দিনেই বিয়ের আসরে হাজির স্ত্রী! যুবকের স্ত্রীর কীর্তি দেখে সকলেই হতবাক। স্ত্রীর হাতে একটি কাটবোর্ড, তাতে হবু কনের উদ্দেশে লেখা, ‘‘আমি থাকতে তুমি কিন্তু প্রাপ্য সম্মানটুকু মোটেই পাবে না।’’ ঘটনাটি ঘটেছে দক্ষিণ চিনের সিচুয়াং প্রদেশে।

Image of wedding.

ভরণপোষণের টাকা না দিয়েই দ্বিতীয় বিয়ে? ছবি: সংগৃহীত।

২০১৯ সালে স্ত্রীর সঙ্গে বিবাহবিচ্ছেদ হয় যুবকের। বিচ্ছেদের সময় তিনি তাঁর স্ত্রীকে ১ কোটি ১৬ লক্ষ টাকা দিতেও রাজি হন। শুধু তা-ই নয়, স্ত্রী দ্বিতীয় বিয়ে না করা পর্যন্ত তাঁকে ভরণপোষণের জন্য প্রতি মাসে প্রায় ৫৮ হাজার টাকা দেওয়ারও প্রতিশ্রুতি দিয়েছিলেন ওই যুবক। তবে কোনও প্রতিশ্রুতি রাখতে পারেননি যুবক। ভরণপোষণের টাকা না দিয়েই দ্বিতীয় বিয়ে করে ফেলছিলেন তিনি, আর তাতেই ঘটল বিপদ।

বিয়ের আসরে গিয়ে যুবকের প্রাক্তন স্ত্রী অতিথিদের লিফলেট বিলি করেন। সেখানে লেখা, ‘‘প্রাক্তন স্বামীকে রক্ষিতা নিয়ে আনার জন্য প্রাক্তন স্ত্রীর তরফ থেকে অনেক অভিনন্দন।’’ শুধু তা-ই নয়, বিয়েবাড়ির গেটের সামনে তিনি সাইনবোর্ডও ঝুলিয়ে দেন। তাতে লেখা, ‘‘এক জন আমার স্বামীকে ভীষণ ভালবাসে, বৌ হিসাবে আমি এখানে এসেছি আমার স্বামীর জীবনে এক জন রক্ষিতাকে খুশিমনে মেনে নিতে।’’

এই ঘটনার পর যুবক তাঁর প্রাক্তন স্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলা করেন। আদালতেও শেষমেশ যুবকেই বিপাকে পড়তে হয়। আদালত যুবককে তিন মাসের মধ্যে তাঁর প্রাক্তন স্ত্রীকে ভরপোষণের সব টাকা দিয়ে দেওয়ার নির্দেশ দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Marriage Divorce claims
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE