Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Facebook

Social Media: ফেসবুকে প্রথম দেখেই প্রেমে পড়েছেন? কী ভাবে বুঝবেন কেমন মানুষ তিনি

অতিমারির যুগে বেশির ভাগ যোগাযোগই হয়ে গিয়েছে ফোন-কম্পিউটারের পর্দায়। তাই প্রেমও হচ্ছে সেখানেই। কিন্তু মানুষ চিনবেন কী করে?

ছবি দেখে মানুষ চিনুন।

ছবি দেখে মানুষ চিনুন। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২১ ১৭:১০
Share: Save:

প্রবাসী বন্ধুর সঙ্গে যোগাযোগ রাখা হোক বা অচেনা মানুষের সঙ্গে আলাপচারিতা— ফেসবুকের ছাতার তলায় সবই সম্ভব। আজকাল প্রায় অধিকাংশ মানুষ কাজের সূত্রে অথবা সামাজিকতার খাতিরে ফেসবুক, ইনস্টাগ্রামে সক্রিয় থাকেন। এই সামাজিক মাধ্যমগুলিতে প্রায় অধিকাংশ মানুষেরই একটি করে প্রোফাইল থাকে। এবং প্রত্যেকটি প্রোফাইলে নিজেদেরকে চেনানোর জন্য থাকে একটি করে ছবি। যার পোশাকি নাম প্রোফাইল পিকচার। নেটমাধ্যমে অনেকের সঙ্গে পরিচয় হয় ঠিক-ই। তবে ঠিকমতো চিনে ওঠা যায় না যে, মানুষটি আসলে কেমন। তাঁর পছন্দ-অপছন্দ সম্পর্কেও নিশ্চিত হওয়া যায় না। তবে জানেন কি, এখন থেকে ফেসবুকের সূত্রে আলাপ হওয়া ব্যক্তিটি কেমন মানুষ তা সহজেই বুঝে যাওয়া সম্ভব। কী করে? সেই ব্যক্তির ফেসবুকের ফটো বা প্রোফাইল পিকচার দেখে!শুনতে অবাক লাগলেও জেনে নিন ফিকির।

ছবি: সংগৃহীত

ফেসবুকের ফটো যদি হয় নিজস্বী

কোনও ব্যক্তির প্রোফাইলের ছবি যদি নিজস্বী হয়, সে ক্ষেত্রে বুঝবেন, সেই ব্যক্তি অত্যন্ত আত্মমগ্ন। নিজের প্রতি এবং নিজের কাজের প্রতি ভীষণ ভাবে বিশ্বাসী।

ফেসবুকের ছবি যদি হয় ছোটবেলার

যদি কোনও ব্যক্তির ফেসবুকের ছবি হয় ছোটবেলার সেক্ষেত্রে মনে করা যেতে পারে সেই ব্যক্তি স্মৃতিতে বাঁচেন। ফেলে আসা দিন বা ফেলে আসা মুহূর্ত নিয়ে বিলাস করতে ভালবাসেন।

ঘুরতে যাওয়ার ছবি

ফেসবুকের ছবি যদি হয় কোথাও ঘুরতে যাওয়ার, তার মানে সেই ব্যক্তি বেড়াতে যেতে ভালবাসেন। তাঁর মধ্যে ভ্রমণের নেশা ভরপুর।

ছবি ক্রপ করা হলে

কোনও ব্যক্তির ছবি যদি ক্রপ করা থাকে তাহলে বুঝে নিতে হবে যে সে নিজেকে নিয়ে একেবারেই আত্মবিশ্বাসী নয়। মানসিক ভাবেও খানিক দুর্বল।

ফেসবুকের ছবি যদি হয় বিমূর্ত
অনেকেই ফেসবুকের ছবিতে নিজের ছবি না দিয়ে বিভিন্ন রকম ফুল-পাতা, নায়ক-নায়িকা, কার্টুনের মতো নানা ধরণের ছবি দিয়ে থাকেন। তাঁরা আসলে নিজেকে রুচিশীল এবং একই সঙ্গে সংস্কৃতিমনস্ক দেখাতে চান। এমনও হতে পারে তাঁরা একটু লাজুক প্রকৃতির। নিজের ছবি চট করে প্রকাশ্যে আনতে চান না।


পোষ্যর সঙ্গে ছবি হলে
অনেকেই আছেন যাঁরা ফেসবুকে পোষ্যের সঙ্গে ছবি দেন। তাঁরা পশুপ্রেমী তো বটেই, তবে পাশাপাশি অন্যেদের থেকে সহানুভূতি আদায়েরও একটা প্রছন্ন চেষ্টা থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Facebook Profile Picture Relationship
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE