Advertisement
০২ মে ২০২৪
Jamai Sashti Special

ইলিশ পাতুড়ি থেকে গোলাপ লস‍্যি, জামাইষষ্ঠী উপলক্ষে শহরের কোন রেস্তরাঁয় কী চমক থাকছে?

অনেকেই আবার এত প্রস্তুতির মধ‍্যে না গিয়ে জামাই আদরের জন‍্য ভরসা রাখেন রেস্তরাঁর উপর। তেমন কোনও পরিকল্পনা থাকলে চলে যেতে পারেন শহরের বেশ কয়েকটি রেস্তরাঁয়।

জামাইষষ্ঠীর ভূরিভোজ। প্রতীকী চিত্র।

জামাইষষ্ঠীর ভূরিভোজ। প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৩ ২৩:০১
Share: Save:

বাঙালির তেরো পার্বণের অন‍্যতম পার্বণ হল জামাইষষ্ঠী। হাতে গোনা আর কয়েক দিন। তার পরেই ঘরে ঘরে চলবে জামাই আদরের পর্ব। জামাইষষ্ঠী মানে পঞ্চব‍্যঞ্জন সাজিয়ে জামাইকে খাওয়ানো। এখন থেকেই অবশ‍্য সেই প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। অনেকেই আবার এত প্রস্তুতির মধ‍্যে না গিয়ে জামাই আদরের জন‍্য ভরসা রাখেন রেস্তরাঁর উপর। তেমন কোনও পরিকল্পনা থাকলে চলে যেতে পারেন শহরের বেশ কয়েকটি রেস্তরাঁয়।

হ‍্যাংলাথেরিয়াম

জামাইষষ্ঠীর দিন জামাইকে ভূরিভোজ করাতে চলে আসতে পারেন এই রেস্তরাঁয়। জামাইষষ্ঠী উপলক্ষে এখানে থাকছে দু’টি কম্বো থালি। একটি থালিতে থাকছে, লস‍্যি, চিকেন পকোড়া, বাসন্তী পোলাও, আলুর দম, মাছ, কষা মাংস, আমের চাটনি, পাঁপড়। এই থালির দাম পড়বে ৩৭৫ টাকা। অন‍্য থালিতে থাকছে চিকেন পকোড়া, ফিশ টিক্কা কবাব, মটন বিরিয়ানি, চিকেন পসান্দা, গোলাপ জাম। এটির দাম পড়বে ৪০০ টাকা।

ইলিশ ট্রুলি বং রেস্তরাঁ

জামাইকে ভূরিভোজ খাওয়াতে আসতে পারেন এখানেও। জামাইষষ্ঠী বিশেষ মেনুতে থাকছে ভেটকি ফ্রাই, লাল শাক ভাজা, নারকেল বড়ি দিয়ে মুগডাল, মুড়ি ঘণ্ট, চিংড়ি মালাইকারি, ইলিশ পাতুড়ি। দু’জনের খাওয়াদাওয়া এখানে খরচ পড়বে ১৪৯৯ টাকা।

চাউম‍্যান

জামাই কি চাইনিজ খেতে ভালবাসে? তাহলে জামাই আদরের অন‍্যতম ঠিকানা হতে পারে এই রেস্তরাঁ। জামাইষষ্ঠীর বিশেষ মেনুতে থাকছে ভেটকি, চিংড়ি, ক্র‍্যাব ক্লজ, চিকেন থেকে ল‍্যাম্ব। সেই সঙ্গে রয়েছে বিশেষ ছাড়ের। অনলাইন অর্ডারে থাকছে ৪০ শতাংশ পর্যন্ত ছাড়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jamai Sashti Special Jamai Sasthi Bengali Dishes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE