Advertisement
০৭ মে ২০২৪
Bizarre

দৌড়নোই নেশা! ম্যারাথনে ছুটতে ৫ বছরের খুদেকে গাড়িতে বন্ধ করে রেখে চলে গেলেন বাবা

সম্প্রতি চিনের হুনান প্রদেশের এক মহিলা সমাজমাধ্যমে এসে এমনই দাবি করেন যে, তাঁর স্বামীর দৌড়নোর নেশার জন্যই তাঁর সংসার ভেঙেছে। কী সমস্যা হয়েছিল মহিলার?

Running-obsessed dad locks child in car for five hours to participate in marathon.

৫ বছরের মেয়েকে গাড়িতে বন্ধ রেখে ম্যারাথনে দৌড়নোর জন্য চলে গেলেন বাবা! ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২৩ ১৫:০৭
Share: Save:

শরীর চাঙ্গা রাখতে দৌড়নোর অভ্যাস করা ভাল। ডায়াবিটিস রুখতেই হোক কিংবা ওজন কমাতে— নিয়মিত দৌড়নোর অভ্যাস করতে বলেন চিকিৎসকেরাও। তবে এই অভ্যাস কারও সংসার ভাঙার কারণ হতে পারে, এ কথা ভেবেছেন কখনও? সম্প্রতি চিনের হুনান প্রদেশের এক মহিলা সমাজমাধ্যমে এসে এমনই দাবি করেছেন। জ়াও নামে ওই মহিলা জানিয়েছেন, তাঁর প্রাক্তন স্বামীর দৌড়নোর নেশাই তাঁর সংসার ধ্বংস করেছে।

জ়াও বলেছেন তাঁর স্বামী কখনওই স্বীকার করেননি যে, তিনি জীবনে দৌড়নোকেই বেশি গুরুত্ব দেন। জ়াও বলেন, ‘প্রথম দিকে ওর শরীরের কথা ভেবে আমি ওকে উৎসাহ দিতাম দৌড়নোর জন্য। কয়েক দিন পরে ও কেবল দৌড়নোর কথাই ভাবতে থাকত দিনরাত। এই অভ্যাসই আমাদের সম্পর্ক ভেঙে যাওয়ার মূল কারণ। এক দিন ও আমাদের ৫ বছরের মেয়েকে গাড়িতে বন্ধ রেখে ম্যারাথনে দৌড়নোর জন্য চলে গিয়েছিল। আমি বিষয়টি প্রথমে না জানলেও পরে আমার মেয়ে আমাকে সবটা বলে। ওর বাবা নাকি গাড়িতে ওর জলখাবারের ব্যবস্থা করে, ওর হাতে ফোন দিয়ে ঘণ্টা পাঁচেকের জন্য গাড়ি বন্ধ করে চলে যায়।’’

Running-obsessed dad locks child in car for five hours to participate in marathon.

দৌড়তে গিয়ে বিয়ে ভেঙে গেল যুবকের। ছবি: সংগৃহীত।

জ়াওয়ের এই পোস্ট তাঁদের দেশে ভাইরাল হয়ে গিয়েছে। জ়াওয়ের স্বামী পেঙ্গ স্বীকার করেছেন যে, তিনি মেয়েকে গাড়িতে রেখে দৌড়তে গিয়েছিলেন। পেঙ্গ বলেন, ‘‘আমি ওকে গাড়িতে রেখে গিয়েছিলাম বটে, তবে আমি মাত্র দেড় কিলোমিটার পথ দৌড়েছিলাম, তাতে আমার খুব বেশি সময় লাগেনি। মেয়ের কাছে ফিরে আমি দেখি, ও ঘুমিয়ে পড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rare Bizarre Running
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE