Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Winter

Winter Gifts: সাধ্যের মধ্যেই হবে সাধপূরণ, বড়দিনে অল্প খরচে কী উপহার দেবেন প্রিয়জনকে

প্রিয়জনের থেকে উপহার পেতে ভাল লাগে আবালবৃদ্ধবনিতা সকলেরই। কিন্তু উপহার দিলেই তো হবে না, খেয়াল রাখতে হবে পকেটেরও।

বড়দিনের উপহার।

বড়দিনের উপহার। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২১ ১৮:০১
Share: Save:

শীত মানেই বড়দিন আর বড়দিন মানেই সান্তাক্লস। কিন্তু বড়দিনে সান্তার উপহারের প্রত্যাশা কি শুধু শিশুদের থাকে? মোটেই নয়। প্রিয়জনের থেকে উপহার পেতে ভাল লাগে আবালবৃদ্ধবনিতা সকলেরই। কিন্তু উপহার দিলেই তো হবে না, খেয়াল রাখতে হবে পকেটেরও। রইল এ বার বড়দিনে প্রিয়জনকে দেওয়ার মতো কয়েকটি মৌলিক উপহারের সন্ধান

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

১। চারাগাছ: ঘরের ভিতরে ছোট্ট টবে গাছ লাগানোর চল ক্রমেই বেড়ে চলেছে। ছোট গাছের মধ্যে অনেকেরই পছন্দ ক্যাকটাস। সুন্দর চিনেমাটির টবে ছোট্ট একটি চারাই হয়ে উঠতে পারে এই বড়দিনে প্রিয়জনের মন ভাল করার শ্রেষ্ঠ উপায়। খুব একটা যত্নের প্রয়োজনও হয় না ক্যাকটাসের, কাজেই নেই যত্ন নেওয়ার বাড়তি ঝক্কিও।
২। বই: এক সময়ে বাঙালির অন্যতম প্রিয় উপহার ছিল বই। কালের নিয়মে উপহার হিসাবে বই দেওয়ার প্রচলনে কিছুটা ভাটার টান ছিল কিছু কাল। তবে ইদানীং মোবাইল, ট্যাবলেটে ক্লান্ত হতে হতে ফের বইয়ের দিকে ঝুঁকতে শুরু করেছে তরুণ প্রজন্ম। তা ছাড়া, পছন্দের বইয়ের মাধ্যমে মানুষের রুচির পরিচয় মেলে। কাজেই মনের কাছাকাছি যাঁদের অবস্থান, তাঁদের জন্য সবচেয়ে ভাল উপহার হতে পারে পছন্দের বই।

৩। বৈদ্যুতিক সামগ্রী: প্রিয়জনের যদি বৈদ্যুতিক জিনিসে আগ্রহ থাকে, তা হলে কিনে ফেলতে পারেন ব্লুটুথ স্পিকার বা হেডফোন। সম্প্রতি বাজারে বেশ প্রচলিত হয়েছে মিনি স্পিকার। গান শুনতে ভালবাসেন যাঁরা, তাঁদের জন্য একদম সঠিক উপহার হতে পারে এটি।
৪। বোর্ড গেম: শিশুদের জন্য কিনতে পারেন বোর্ড গেম। বিশেষত দাবার মতো খেলা মানসিক বৃদ্ধিতে খুবই সহায়তা করে। এখন শিশুদের মানসিক বিকাশের উপযুক্ত নতুন ধরনের বেশ কিছু শিক্ষামূলক খেলা বেরিয়েছে। এতে শিশুদের মনোরঞ্জন যেমন হবে, তেমনিই বিকাশ হবে মস্তিষ্কের।
৫। গিফট কার্ড: কী উপহার দেবেন, তা মনস্থির করতে না পারলে দিয়ে দিন গিফট কার্ড। অনলাইন বিপণি থেকে সোনার দোকান, নিজের পছন্দ মতো উপহার নিজেই কিনে নিতে পারবেন প্রিয়জন। তবে মনে রাখবেন উপহার আসলে ভালবাসার প্রতীক, কাজেই কী দিচ্ছেন তার থেকেও বেশি গুরুত্বপূর্ণ কী ভাবে দিচ্ছেন। সুন্দর স্মৃতি তৈরি করতে পারলে যে কোনও সাধারণ উপহারও হয়ে উঠতে পারে অসাধারণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Winter Gifts christmas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE