Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Skincare

Skin Health: বলিরেখামুক্ত ত্বক চান? নিজেকে চড় মারুন

ক্লেনজার, টোনার, ময়শ্চারাইজারও যা করতে পারবে না, এই উপায়ে সেটাই সম্ভব! নিজেকে চড় মেরে দেখুন তো!

গালে ক্রিম মেখে নিজেকে চড় মারলে ত্বক ভাল হতে পারে।

গালে ক্রিম মেখে নিজেকে চড় মারলে ত্বক ভাল হতে পারে। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২১ ১৫:২১
Share: Save:

সুন্দর স্বাস্থ্যোজ্জ্বল ত্বক কে না চায়! তার জন্য ময়শ্চরাইজার, ক্লেনজার লাগানোই কি সব? ত্বক ভাল রাখতে চাইলে নিজেকে মারুন চড়! ভাবছেন আজগুবি ব্যাপার? কোরিয়ার মহিলাদের সুন্দর ত্বকের রহস্যের নেপথ্যে না কি এই চড়!

কেন ত্বকে চড় মারা উপকারী?

১) চড় মারতে হলে ত্বকে আঙুল আর তালু দিয়ে আঘাত করতে হয়। আর এই আঘাতই ত্বকের মধ্যে রক্তচলাচল বাড়াতে সাহায্য করে। ফলে ত্বকের স্বাস্থ্যের উন্নতি হয়। তবে খুব জোরে চড় মেরে বসবেন না যেন!

২) একটা বয়সের পরে প্রায় সকলেরই ত্বকে বলিরেখা দেখা যায়। নিজেকে চড় মেরেই তা কিছুট রোখা সম্ভব। কারণ এই পদ্ধতিটি ত্বককে কোলাজেন উৎপাদনে সহায়তা করে। ফলে মুখের মধ্যে বয়সের ছাপ পড়া আটকে রাখা যায় সহজেই।

৩) ত্বকে চড় মারলে তা নতুন কোষ তৈরিতেও সাহায্য করে।

৪) ত্বক রুক্ষ ও শুষ্ক হয়ে গিয়েছে? সহজ সমাধান তো রয়েছেই! নিজেকে চড় মারুন। নিয়মিত এই পদ্ধতি মেনে চললে ত্বক হয়ে উঠবে নরম ও মোলায়েম।

৫) ময়শ্চরাইজার বা ক্রিম যা-ই মাখুন, অনেক সময় ত্বক তা ঠিক ভাবে শোষণ করতে পারে না। তবে চড় মারলে ত্বকের উপরে লাগানো ক্রিম ত্বক শোষণ করে নেবে সহজেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Skincare Beauty slap
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE