Advertisement
১৫ এপ্রিল ২০২৪
Skincare

Skincare: নরম ও উজ্জ্বল ত্বক চান? সমাধান লুকিয়ে চটজলদি এই ঘরোয়া ক্রিমে

নিয়ম মেনের ত্বকের যত্ন নেওয়া না হলেও চটজলদি বানানো এই ঘরোয়া ক্রিমে পাবেন দাগহীন উজ্জ্বল ত্বক। ত্বক হয়ে উঠবে মোলায়েম।

ত্বকের যত্নে ঘরোয়া উপায়ে বানানো ক্রিম

ত্বকের যত্নে ঘরোয়া উপায়ে বানানো ক্রিম ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২১ ১৬:৩৩
Share: Save:

দাগহীন, উজ্জ্বল ত্বক কে চায় না বলুন! কিন্তু বেশির ভাগ ক্ষেত্রেই আমরা ত্বকের নিয়মিত যত্ন নিতে ভুলে যাই। এ ছাড়াও বাড়ির কাজ, অফিসের কাজের চাপ, এ সবের মাঝেই আলাদা করে সময় ব্যয় করা হয়ে ওঠে না ত্বক পরিষ্কার রাখার জন্য। একটু কম সময়ে যদি উজ্জ্বল, নরম ও দাগহীন ত্বক পাওয়া যায়, তাহলে মন্দ কী! বাড়িতে মাত্র দুটি উপাদান দিয়ে বানিয়ে ফেলুন এমন ক্রিম, যাতে ত্বকের দাগও দূর হবে এবং ত্বক হবে মোলায়েম।

কী ভাবে বানাবেন ঘরোয়া এই ক্রিম?

১ টেবিল চামচ দই ও ১টি ভিটামিন-ই ক্যাপসুল দিয়েই তৈরি করা যাবে এই ক্রিম। একটি কাপড়ের টুকরোর মধ্যে দই নিয়ে অতিরিক্ত জল ছেঁকে নিয়ে দইটা একটি পাত্রে রাখুন। এবার তার মধ্যে ভিটামিন-ই ক্যাপসুল দিয়ে যতক্ষণ না ক্রিমের মতো ভাব আসছে, ততক্ষণ মেশাতে থাকুন।

কী ভাবে লাগাবেন?

মুখে ভাল করে এই ক্রিম মাখিয়ে নিয়ে মিনিট দুয়েক ধরে হাল্কা করে মাসাজ করুন। ভাল করে ত্বক যেন ক্রিমটা শুষে নেয়। তারপর জল দিয়ে ভাল করে মিনিট দুয়েক পর মুখ ধুয়ে নিন।

কেন উপকারী এই ক্রিম?

এতে থাকা দুই উপাদানই ত্বকের যত্নে খুব উপকারী। বর্ষাকালে এমনিতেই নানা ধরনের ত্বকের সমস্যা দেখা দেয়। দই ত্বকের স্বাস্থ্য ভাল রাখে এবং ত্বক উজ্জ্বল করে। ত্বকে ঠিকমতো রক্তসঞ্চালন ঘটাতেও সহায়তা করে দই। এ ছাড়া ভিটামিন-ই তে রয়েছে গুরুত্বপূর্ণ অ্যান্টি-অক্সিড্যান্ট, যা ত্বককে আর্দ্র রাখে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

home remedies Skincare Skin Problem Moisturiser
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE