Advertisement
১৬ মে ২০২৪
Starbucks Coffee

অলিভ অয়েল দিয়ে তৈরি কফি! নাম ওলিয়াতো, চেখে দেখবেন নাকি? কোথায় পাওয়া যাবে?

ভিন্ন স্বাদের কফিতে চুমুক দিতে পছন্দ করছেন অনেকেই। তাঁদের কথা মাথায় রেখে ওলিয়াতো বাজারে আনল ‘স্টারবাক্স’। কোথায় কোথায় পাওয়া যাচ্ছে সেই কফি?

symbolic image of Starbucks\\\'s olive oil coffee

এ বার গ্রাহকদের জন্য অলিভ অয়েলের কফি আনল ‘স্টারবাক্স’। ছবি: শাটারস্টক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:০২
Share: Save:

ঘুম থেকে উঠে চা নয়, কফিতেই চুমুক দিতে পছন্দ করেন কেউ কেউ। কলেজ শেষে চায়ের আড্ডার পরিবর্তে কফি শপে ঘণ্টার পর ঘণ্টা আড্ডা দিতে বেশি উৎসাহী তরুণ প্রজন্ম। তাই শহর জুড়ে কফি শপ চেনগুলির রমরমা বাড়ছে। ভিন্ন স্বাদের কফিতে চুমুক দিতে পছন্দ করছেন অনেকেই। তাঁদের কথা মাথায় রেখে ভিন্ন ভিন্ন কফি বাজারে আনছে ‘স্টারবাক্স’।

কারও পছন্দ নিখাদ কালো কফি, কেউ আবার পছন্দ করেন কোল্ড কফি খেতে। কিন্তু কফিতে অলিভ অয়েলের স্বাদ পেলে কেমন হবে, ভেবে দেখেছেন কি? এ বার গ্রাহকদের জন্য অলিভ অয়েলের কফি আনল ‘স্টারবাক্স’। আপাতত ইতালিতেই শুধু মিলছে নয়া স্বাদের এই কফি। কয়েক দিনের মধ্যে আমেরিকাতেও পাওয়া যাবে। তবে ভারতীয় বাজারে কবে আসবে, তা নিয়ে সংস্থার পক্ষ থেকে স্পষ্ট করে কিছু বলা হয়নি।

সামনের এপ্রিল মাসেই স্টারবাক্সের সিইও পদ থেকে সরে দাঁড়াচ্ছেন হাওয়ার্ড শুল‍ৎজ। তাঁর অবসর নেওয়ার আগেই নয়া কফির প্রচলন করলেন হাওয়ার্ড। ইতালির ২০টি স্টোরেই ওলিয়াতো নামে অলিভ অয়েল মিশ্রিত এই কফি পাওয়া যাচ্ছে। ঠান্ডা এবং গরম, দুই ধরনেই মিলবে ওলিয়াতো। এই কফির স্বাদ কেমন হবে? হাওয়ার্ড শুল‍ৎজ বলেন, ‘‘এই কফির স্বাদ যখন প্রথম বার আমি চেখে দেখেছিলাম, তখন আমি বেশ অবাক হই। এক্সট্রা ভার্জিন অলিভ অয়েলের সঙ্গে সাধারণ কফির স্বাদ মিশে খুবই সুস্বাদু পানীয় তৈরি হয়েছে। মাখনের মতো এই পানীয় স্বাদে অনবদ্য। এক বার এই কফি খেলে মুখে লেগে থাকবে অনেক ক্ষণ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Starbucks Coffee Starbucks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE