Advertisement
০৪ মে ২০২৪
Edugraph 18 under 18

১৮-র আগেই ভিড়ের মধ্যে আলাদা ওরা, সেরা ১৮-কে সম্মান জানাবে ‘এডুগ্রাফ’

প্রতিভাবান স্কুলপড়ুয়াদের সম্মান জানাতে, তাদের কাজকে বিশ্বের দরবারে তুলে ধরতে শুরু হয়েছে দ্য টেলিগ্রাফ অনলাইনের ‘এডুগ্রাফ এইট্টিন আন্ডার এইট্টিন’। বুধবার সম্মান জানানো হবে সেরা ১৮-কে।

Telegraph Online’s Edugraph 18 under 18 awards will be held this week in Kolkata

গত বছরের বিজয়ীরা। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৪ ২১:০৮
Share: Save:

কেউ যোগাসনে পারদর্শী, কারও শক্তির জায়গা তারযন্ত্র। আবার কারও কলম চলে তরতরিয়ে, কেউ যাকে-তাকে দিতে পারে চেকমেট! ১৮-এ পা দেওয়ার আগেই নিজ নিজ ক্ষেত্রে বিশেষ ভাবে দক্ষতা প্রমাণ করেছে ওরা। সেই তাদেরই সম্মান জানাবে দ্য টেলিগ্রাফ অনলাইনের ‘এডুগ্রাফ’।

আগামী ২৪ জানুয়ারি, বুধবার ‘সাউথ সিটি ইন্টারন্যাশনাল স্কুল’-এর অডিটরিয়ামে জড়ো হবেন সকলে। এনএসএইচএম নলেজ ক্যামপাস দ্বারা প্রযোজিত ‘এডুগ্রাফ এইট্টিন আন্ডার এইট্টিন’-এর মঞ্চে ১৮ জন কৃতী কিশোর-কিশোরীকে জানানো হবে সম্মান।

এ বছরই প্রথম নয়। গত তিন বছর ধরে পূর্ব ভারতের নানা প্রান্তের স্কুলপড়ুয়াদের খেলা থেকে সঙ্গীত, নাচ থেকে শিল্পকলার মতো নানা অভ্যাসে উৎসাহ দিতে শুরু হয়েছে এই প্রতিযোগিতা। প্রতিভাবান শিক্ষার্থীদের কুর্নিশ জানাতে, তাদের কাজকে বিশ্বের দরবারে তুলে ধরতেই এই প্রতিযোগিতা বছর বছর করছে ‘দ্য টেলিগ্রাফ অনলাইন’। প্রতি বারের মতো এ বারও ধাপে ধাপে চলেছে বাছাই পর্ব।

চূড়ান্ত পর্বে পৌঁছয় ৫০ জন প্রতিযোগী। তাদের মধ্যে থেকে সেরা ১৮-কে বেছে নেন ন’জন বিচারক। অনুষ্ঠানের মঞ্চে সেরা ১৮-কেই সম্মান জানানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Edugraph 18 under 18
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE