Advertisement
০১ মে ২০২৪
Dubai

ভ্রমণপ্রিয় ভারতীয়দের সবচেয়ে পছন্দের জায়গা কোনটি? আপনার তালিকায় সেই শহরের নাম আছে?

বিদেশে ঘুরতে যাওয়ার ক্ষেত্রে ভারতীয়রা কোন শহরকে বেছে নিচ্ছেন? আপনার লিস্টেও সেই শহরের নাম আছে নাকি?

দুবাইয়ের আকর্ষণের মূলে রয়েছে দিগন্তবিস্তৃত মরুভূমি এবং উট সওয়ারি।

দুবাইয়ের আকর্ষণের মূলে রয়েছে দিগন্তবিস্তৃত মরুভূমি এবং উট সওয়ারি। ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২২ ১৪:১২
Share: Save:

টানা কাজের মধ্যে থেকে দুটো দিন ছুটি পেলেই ঘরে যেন আর মন টেকে না ভারতীয়দের। তার উপর এখন শীতকাল। খাওয়া, বেড়ানোর আদর্শ সময়। অতিমারির বিধিনিষেধ আলগা হতেই বিদেশে যাওয়ার চল বেড়েছে ভারতীয়দের মধ্যে। সম্প্রতি এক ভ্রমণ সংস্থা পর্যটকদের পছন্দ এবং চাহিদার তথ্য দিয়ে জানিয়েছে, বিদেশ ভ্রমণের ক্ষেত্রে ভারতীয়রা নাকি দুবাইয়ের প্রতি বেশিই আগ্রহ দেখাচ্ছেন। অন্তত সার্চ ইঞ্জিন তাই বলছে।

দুবাইয়ের বিলাসবহুল জীবনযাপন, চোখ ধাঁধানো রঙিন আলোর রোশনাই, গগনচুম্বী অট্টালিকা, মানুষের তৈরি করা কৃত্রিম দ্বীপপুঞ্জ ইত্যাদি মিলিয়ে দুবাই শহর ভারতীয়দের পছন্দের শীর্ষে। শুধু তাই নয়, কাতারে চলা ফুটবল বিশ্বকাপের জন্যও খানিকটা উন্মাদনা বৃদ্ধি পেয়েছে। বিভিন্ন দেশ থেকে পর্যটক, ফুটবলপ্রেমী মিলিয়ে এখনও পর্যন্ত প্রায় ১২ লক্ষ মানুষের পা পড়েছে। এ ছাড়াও দুবাইয়ের আকর্ষণের মূলে রয়েছে দিগন্তবিস্তৃত মরুভূমি এবং উট সওয়ারি।

দুবাই শহর ভারতীয়দের পছন্দের শীর্ষে।

দুবাই শহর ভারতীয়দের পছন্দের শীর্ষে। ছবি- সংগৃহীত

বিদেশে ঘুরতে যাওয়ার ক্ষেত্রে দুবাইয়ের পরই ভারতীয়দের পছন্দের তালিকায় রয়েছে ব্যাঙ্কক এবং সিঙ্গাপুরের নাম। চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছে লন্ডন, প্যারিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dubai Travel Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE