Advertisement
০১ মে ২০২৪
Bizarre Incident

আইফোন ভেবে অ্যান্ড্রয়েড ফোন চুরি, ভুল ভাঙতেই নিজে এসেই ফোন ফেরত দিয়ে গেল চোর

রুপোলি চকচকে ফোনটা দেখে আইফোন মনে হয়েছিল। কিন্তু চুরি করে নিয়ে আসার পর ভাঙল ভুল।

symbolic image.

ফোন চুরি করে ফাঁপরে চোর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ১৮:০৪
Share: Save:

মানুষ ভাবে এক, আর হয় অন্য কিছু। সেটাই যেন মর্মে মর্মে অনুভব করাল সম্প্রতি সমাজমাধ্যমের এক চর্চিত ঘটনা। আইফোন ভেবে অ্যান্ড্রয়েড ফোন চুরি করে ফেলেছিল। ভুল বুঝতে পেরে চোর নিজেই ফোন ফিরিয়ে দিয়ে গেল চোর। ওয়াশিংটনের বাসিন্দা ফোনের মালিক নিজেই ভাগ করে নিয়েছেন এই ঘটনা।

তিনি জানিয়েছেন, কিছু দিন আগে রাস্তার ধারে গাড়ি দাঁড় করিয়ে কাছেই একটি কাজে গিয়েছিলেন। গাড়িতে ফোনটা ফেলে গিয়েছিলেন। তাড়াহুড়োয় গাড়ি লক করে যেতেও ভুলে যান। গাড়ির গায়েই চাবিটি ঝুলছিল।

ঠিক সেই সময়েই চোর এসে ফোন-সহ গাড়িতে থাকা অন্যান্য জিনিসও চুরি করে পালায়। ঘণ্টাখানেক পরে গাড়ির মালিক ফিরে এসে দেখেন, ফোন চুরি হয়ে গিয়েছে। ফলে ফোন করে কারও কাছে সাহায্য চাইতে পারছিলেন না। এই পরিস্থিতিতে কী করবেন সেটা ভেবে যখন আকুল হচ্ছিলেন, ঠিক সেই সময় চোর নিজে এসেই তাঁকে ফোনটি ফিরিয়ে দিয়ে যায়। বিষয়টি প্রচণ্ড আশ্চর্য লাগে তাঁর। কৌতূহল মেটাতে চোরকেই সরাসরি প্রশ্নটি করে বসেন তিনি। উত্তরে চোর জানায়, সে আইফোন ভেবে চুরি করেছিল। কিন্তু কিছু দূর যাওয়ার পর ভাল করে দেখে সে বুঝতে পারে, এটি আইফোন নয়। সাধারণ অ্যান্ড্রয়েড ফোন। এমন ফোন তার কাছে অনেকগুলি থাকায়, সিদ্ধান্ত নেয় ফিরিয়ে দেওয়ার। এটা শোনার পর আইফোন না থাকার জন্য খানিকটা লজ্জিত হন ফোন মালিক। সেই সঙ্গে এটা ভেবেও নিশ্চিন্ত হন যে, আইফোন হলে আর ফোন ফিরে পেতেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre iphone
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE