Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Cycle

World Naked Bike Ride: কারও গায়ে রং করা, কারও তা-ও নেই! নগ্ন হয়েই পথে এক ঝাঁক সাইকেল আরোহী

সম্পূর্ণ নগ্ন অবস্থায় একসঙ্গে প্রায় কয়েকশো মানুষ সাইকেল চেপে ঘুরে বেড়়ালেন লন্ডনের পথে পথে। কী উদ্‌যাপন করলেন তাঁরা?

 সম্পূর্ণ নগ্ন হয়ে একসঙ্গে প্রায় কয়েকশো সাইকেল আরোহী ঘুরে বে়ড়়ালেন পথে পথে।

সম্পূর্ণ নগ্ন হয়ে একসঙ্গে প্রায় কয়েকশো সাইকেল আরোহী ঘুরে বে়ড়়ালেন পথে পথে। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১৩ জুন ২০২২ ১৬:২৮
Share: Save:

সম্প্রতি ইংল্যান্ডের রাস্তায় হয়ে গেল ‘ওয়ার্ল্ড নেকেড বাইক রাইড’। কারও শরীরে রং করা, কারও বা তা-ও নেই। সম্পূর্ণ নগ্ন হয়ে একসঙ্গে প্রায় কয়েকশো সাইকেল আরোহী ঘুরে বেড়়ালেন পথে পথে। এই কর্মসূচির অন্যতম লক্ষ্য মানুষকে বিশ্ব উষ্ণায়ন নিয়ে সচেতন করা। এ ছাড়াও সাইকেল চালানোর উপকারিতা এবং প্রয়োজনীয়তার বিষয়ে সকলকে অবগত করতে এই পদক্ষেপ।

অত্যধিক হারে বেড়েছে গাড়ির ব্যবহার। পরিবেশের উপর তার প্রভাব পড়ছে। ফলে পরিবেশ বাঁচাতে গাড়ির বদলে সাইকেলের ব্যবহার বৃদ্ধি করাই এই উদ্যোগের কারণ। সাইকেল চালালে জীবাশ্ম জ্বালানির ব্যবহারও কম হবে। এই কর্মসূচিতে অংশ নেওয়া প্রত্যেক সদস্যেই ছিলন নগ্ন। গায়ে সুতোটি নেই। বিভিন্ন রং দিয়ে নিজেদের শরীর ঢেকে নিয়েছেন অনেকে। ২০০৪ সালে শুরু হয় এই ‘নেকেড বাউক রাইড’। লন্ডন ছাড়াও আমেরিকা, মেক্সিকো, মাদ্রিদ, টরন্টোর মতো আরও অন্যান্য জায়গার মানুষ এমন কর্মসূচিতে সামিল হয়ে থাকেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cycle
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE