Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Viral Video

অপারেশন থিয়েটারেই তৈরি হচ্ছে রিল! সমাজমাধ্যমে ভাইরাল হতে গিয়ে চাকরি খোয়ালেন তিন নার্স

ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা গিয়েছে, নার্সদের পরনে অস্ত্রোপচারের জন্য সবুজ রঙের পোশাক। মুখে ছিল সার্জিকাল মাস্ক। তিন জনে মিলে ‘হোয়াই দিস কোলাভেরি’ গানের ছন্দে নাচছেন।

Three nurses from Chhattisgarh suspended after shooting reels inside operation theatre

রিল বানাতে গিয়ে চাকরি হারালেন তিন নার্স। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৩৬
Share: Save:

অপারেশন থিয়েটারে রিল বানিয়ে চাকরি হারালেন ছত্তীসগঢ়ের সরকারি হাসপাতালের তিন জন নার্স। ঘটনাটি ঘটেছে রায়পুরের দাউ কল্যাণ সিংহ পিজি ইনস্টিটিউট অ্যান্ড রিসার্চ সেন্টারে। হাসপাতালের ফেসিলিটি ডেপুটি সুপারিনটেনডেন্ট চিকিৎসক হেমন্ত শর্মা জানিয়েছেন যে তৃপ্তি দাসার, পুষ্পা সাহু এবং তেজ কুমারী নামে তিন জন নার্সের বিরুদ্ধে ২৩ ফেব্রুয়ারি অভিযোগ আসার পর তাঁদের চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা গিয়েছে অস্ত্রোপচারের সময় যে পোশাক পরা হয়, নার্সদের পরনে ছিল সেই সবুজ রঙের পোশাক, মুখে ছিল সার্জিকাল মাস্ক। অপারেশান থিয়েটারের মধ্যেই তিন জনে মিলে ‘হোয়াই দিস কোলাভেরি’ গানের ছন্দে নাচছেন।

নার্সরা নিজেরাই তাঁদের অপারেশন থিয়েটারে শুট করা রিল নিজেদের সমাজমাধ্যমের পাতায় শেয়ার করেছিলেন। সেখান থেকেই ভাইরাল হয়ে যায় রিলটি। চিকিৎসক হেমন্ত আরও বলেছেন যে তাঁরা সকলেই সরকারি হাসপাতালের অস্থায়ী কর্মী ছিলেন। ৫ ফেব্রুয়ারি বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের অপারেশন থিয়েটারের ভেতরেই তিন জন নার্স রিলটি তৈরি করেন। ঘটনাটি সহকারী নার্সিং সুপারের নজরে আসার পর তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে গোটা বিষয়টি জানান। হেমন্ত বলেন, ‘‘অপারেশন থিয়েটারের ভিতরে ছবি তোলা এবং রিল তৈরি করা হাসপাতালের নিয়মবিরুদ্ধ। নার্সরা অপারেশন থিয়েটারের ভিতরে জুতো পরেই ঢুকে পড়েছিলেন সেটাও উচিত হয়নি। এই কাজের জন্য ওয়ার্ড ইন-চার্জ তাঁদের বাধা দিলে তাঁর সঙ্গেও তিন জন নার্স দুর্ব্যবহার করেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE