Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Pimples

Pimple: বিয়েবাড়ির আগেই মুখে ব্রণ? সাজের সময়ে তা লুকোবেন কী ভাবে

দুনিয়ায় কত বড় বড় ঘটনা ঘটে, আর একটি ব্রণ কী বা ক্ষতি করতে পারে! এর সঙ্গে লড়ে নেওয়া তেমন কোনও ব্যাপার নয়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২১ ২০:০০
Share: Save:

বন্ধুর বিয়ে নিয়ে উত্তেজিত। কী শাড়ি পরবেন, কোন লিপস্টিক লাগাবেন— সব ঠিক হয়ে গিয়েছে। তার মধ্যেই মন খারাপ করে দিতে পারে গালের একটি ব্রণ। সব সাজই ভেস্তে যাবে যে!

কিন্তু দুনিয়ায় কত বড় বড় ঘটনা ঘটে, আর একটি ব্রণ কী বা ক্ষতি করতে পারে! এর সঙ্গে লড়ে নেওয়া তেমন কোনও ব্যাপার নয়। সযত্নে লুকিয়ে ফেলতে পারেন গালের ব্রণটি। বিয়েবাড়িতে কেউ টেরও পাবেন না যে, আপনার গালে বসে আছে এক অপছন্দের অতিথি।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

কী করে লুকোবেন ব্রণ?

১) মেকআপের সময়ে সব কিছুর আগে একটু রঙিন ময়শ্চারাইজার লাগিয়ে ফেলুন ব্রণর উপরে। তাতেই কারও আর সেটি দেখতে পাওয়ার কথা নয়।

২) বাড়িতে বরফ থাকলে, মেকআপ করার আগে ভাল ভাবে তা ব্রণর উপর দিয়ে দিন। তাতে লালচে ভাব কমবে। বাকিদের চোখেও কম পড়বে ব্রণটি।

৩) মেকআপের সময়ে ফাউন্ডেশন না লাগিয়ে ব্রণর উপরে কন্সিলার লাগাতে পারেন। কন্সিলারের রঙের আড়ালে ব্রণর রং আর আলাদা করে চোখে পড়বে না।

৪) ব্রণটি যদি আকারে একটু বড় হয়, কন্সিলারের উপর দিয়ে ব্যবহার করুন কোনও ভাল ফেসপাউডার। দু’টির রং একসঙ্গে মিশলে ব্রণ আর কারও চোখে পড়বে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pimples Make up skin Beauty Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE