Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

Travel During Covid-19: করোনাকালে নিরিবিলিতে ঘুরে আসতে চান? রইল কয়েকটি জায়গার সন্ধান

পর্যটনকেন্দ্র হিসেবে জনপ্রিয় না হলেও ভারতে এমন বহু জায়গা রয়েছে, যা নামজাদা পর্যটনকেন্দ্রগুলিকে প্রতিযোগিতায় হারিয়ে দিতে পারে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৪ জুলাই ২০২১ ১১:৫৬
ভিড় থেকে দূরে। জিরো উপত্যকা, অরুণাচল প্রদেশ।

ভিড় থেকে দূরে। জিরো উপত্যকা, অরুণাচল প্রদেশ।
ছবি: সংগৃহীত

অতিমারির পরে বেড়ানোর ধরন অনেকটা বদলে গিয়েছে। এখন শহরের ভিড়ে নয়, প্রকৃতির মাঝে বেড়াতে যেতে চাইছেন অনেক মানুষ। চাইছেন এমন কোথাও যেতে, যেখানে কিছুটা ফাঁকায় ফাঁকায় ঘুরে আসার সুযোগ রয়েছে।

পর্যটনকেন্দ্র হিসেবে জনপ্রিয় না হলেও ভারতে এমন বহু জায়গা রয়েছে, যা নামজাদা পর্যটনকেন্দ্রগুলিকে প্রতিযোগিতায় হারিয়ে দিতে পারে। অতিমারির সময়ে তেমনই অচেনা কয়েকটি জায়গার সন্ধান রইল পাঠকদের জন্য।

Advertisement
চৌকোরি, উত্তরাখণ্ড

চৌকোরি, উত্তরাখণ্ড


চৌকোরি, উত্তরাখণ্ড: হিমালয়ের কোলে এই ছোট্ট শহর এখনও পর্যটনকেন্দ্র হিসেবে বিশেষ নাম করেনি। কিন্তু নন্দাদেবী শৃঙ্গের মুখোমুখি এই ছোট্ট জনপদটি যে কোনও পর্যটকের মন ভাল করে দিতে পারে। কয়েক দিন নিরিবিলিতে যাঁরা কাটাতে চান, বেছে নিতে পারেন এই ছোট্ট শহর।

ভারকালা, কেরল

ভারকালা, কেরল


ভারকালা, কেরল: পাহাড়ের চেয়ে সমুদ্র বেশি পছন্দ? কিন্তু ভাবেন সমুদ্র মানেই ভিড়? এই ধারণা ভেঙে দিতে পারে কেরলের ভারকালা সৈকত। নিরিবিলিতে কয়েকটি দিন কাটানোর জন্য একেবারে আদর্শ।

জিরো উপত্যকা, অরুণাচল প্রদেশ

জিরো উপত্যকা, অরুণাচল প্রদেশ


জিরো উপত্যকা, অরুণাচল প্রদেশ: হালে পর্যটকদের কাছে খুব জনপ্রিয় হয়েছে অরুণাচল প্রদেশ। ফলে অতিমারির আগে পর্যন্ত প্রতি বছরই একটু একটু করে পর্যটকের সংখ্যা বেড়েছে এই রাজ্যে। কিন্তু তার পরেও এমন কিছু জায়গা রয়ে গিয়েছে, যেগুলি এখনও সে ভাবে জনপ্রিয় নয়। তেমনই জায়গা জিরো উপত্যকা। ছোট্টগ্রাম, তার সামনে বিস্তৃত সবুজ উপত্যকা, দু’পাশে পাহাড়। অতিমারির সময়ে ক’দিন হাওয়া বদল করে আসার আদর্শ জায়গা।

জাওয়াই, রাজস্থান

জাওয়াই, রাজস্থান


জাওয়াই, রাজস্থান: রাজস্থান বললেই চোখের সামনে ভেসে ওঠে দেশি এবং বিদেশি পর্যটকদের ভিড়। কিন্তু জাওয়াই নদীর ধারের ছোট্ট গ্রামটি সেই ভিড় থেকে অনেক দূরে। যাঁরা বন্যপ্রাণী ভালবাসেন, মূলত তাঁরাই যান এখানে। সেই সংখ্যাও হাতে গোনা। অতিমারিকালে এমন জায়গা নিরাপদ ভ্রমণের জন্য একেবারে আদর্শ।

আরও পড়ুন

Advertisement