Advertisement
০২ মার্চ ২০২৪
Alcohol Consumption

বোতল বোতল মদ অর্ডার, না থামালে অ্যাকাউন্ট বন্ধ হবে, হুঁশিয়ারি খাদ্য সরবরাহকারী সংস্থার

অতিরিক্ত মদ খেলে স্বাস্থ্যহানি হয়, অস্ট্রেলিয়ার এক গ্রাহককে মনে করিয়ে দিল খাদ্য সরবরাহকারী সংস্থা উবের ইটস। মদ্যপানে লাগাম না টানলে বরাত বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারিও দেওয়া হল।

কতটা মদ খাচ্ছেন, নজর রাখছে অ্যাপ?

কতটা মদ খাচ্ছেন, নজর রাখছে অ্যাপ? —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মেলবোর্ন শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ২০:৪৩
Share: Save:

খাদ্য সরবরাহকারী সংস্থার অ্যাপে এখন বরাত দেওয়া যায় মদেরও। সেই সুযোগে নিজের পছন্দ অনুযায়ী সুরার অর্ডারও দেন বহু মানুষ। কিন্তু তাতেও টানা দরকার লাগাম। অস্ট্রেলিয়ার এক গ্রাহককে সে কথাই মনে করিয়ে দিল খাদ্য সরবরাহকারী সংস্থা উবের ইটস। বোতল বোতল মদের বরাত দেওয়ায় অ্যাপ থেকে এল হুঁশিয়ারি, মদ্যপানে লাগাম না টানলে বন্ধ করে দেওয়া হবে অ্যাকাউন্ট।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি সমাজমাধ্যম রেডি্ট-এ জানিয়েছেন, সম্প্রতি একটি মেল এসেছে তাঁর নামে। সেখানেই খাদ্য সরবরাহকারী সংস্থার তরফ থেকে লেখা হয়েছে, “আমাদের সিস্টেমে দেখাচ্ছে, শেষ কয়েক সপ্তাহে আপনি প্রচুর সুরা আনিয়েছেন।” তার পর বলা হয়েছে, তিনি যদি এ ভাবেই মদ কিনতে থাকেন, তবে ওই অ্যাপে বন্ধ করে দেওয়া হবে মদের বরাত দেওয়ার ব্যবস্থা।

নির্দিষ্ট পরিমাণে দশ বারের বেশি মদ্যপান করা উচিত নয়।

নির্দিষ্ট পরিমাণে দশ বারের বেশি মদ্যপান করা উচিত নয়। —ফাইল চিত্র

২০১৮ সাল থেকে ওই সংস্থা অস্ট্রেলিয়ার মেলবোর্নে মদ সরবরাহ করতে শুরু করে। কিন্তু ওই সংস্থার সঙ্গে চুক্তি রয়েছে একটি স্বেচ্ছাসেবী সংস্থার। সেই সংস্থার পরামর্শের কথা উল্লেখ করে অ্যাপটি ওই গ্রাহককে জানায়, “বিশেষজ্ঞদের মতে, প্রতি সপ্তাহে নির্দিষ্ট পরিমাণে দশ বারের বেশি মদ্যপান করা উচিত নয়।” সুরা কেনা গেলেও তা যাতে মাত্রাছাড়া না হয়, তা নিশ্চিত করতে চলতি বছরের অগস্ট মাস থেকেই এই ব্যবস্থা চালু করা হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি। পাশাপাশি, ওই গ্রাহক অসন্তুষ্ট হলেও অ্যাপটি যে ভাল পরামর্শই দিচ্ছে, সে কথা অনেকেই মনে করিয়ে দিয়েছেন মন্তব্য করার জায়গায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE