Advertisement
২০ মে ২০২৪
Partha Chatterjee

SSC Recruitment Case: শুতে হচ্ছে মাটিতে, খেতে হচ্ছে কয়েদিদের সাধারণ খাবার, জেলে কেমন আছেন পার্থ

৫ আগস্ট পার্থ চট্টোপাধ্যায়ের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয় আদালত। বর্তমানে প্রেসিডেন্সি জেলে রয়েছেন প্রাক্তন মন্ত্রী। কী খেলেন তিনি?

কী কী খেলেন পার্থ চট্টোপাধ্যায়?

কী কী খেলেন পার্থ চট্টোপাধ্যায়? ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২২ ১৪:২০
Share: Save:

এসএসসি-কাণ্ডে গ্রেফতার হওয়ার পর প্রথমে ইডি হেফাজতে ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। শিক্ষাক্ষেত্রে ‘দুর্নীতি’র অভিযোগে গত ২২ জুলাই, শুক্রবার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে হানা দিয়েছিল ইডি। প্রায় ২৭ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর ২৩ জুলাই, গ্রেফতার করা হয় মন্ত্রীকে। ৫ আগস্ট পার্থ চট্টোপাধ্যায়ের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয় আদালত। বর্তমানে প্রেসিডেন্সি জেলে রয়েছেন প্রাক্তন মন্ত্রী।

ইডি হেফাজতে থাকার সময় পার্থ চট্টোপাধ্যায়ের খাবারদাবারের বিষয়ে বিশেষ নজর রাখছিল ইডি। তিন বেলার খাবার আসছিল বাইরে থেকেই। শুধু নিরামিষ নয়, খাদ্যতালিকায় ছিল আমিষ পদও। জেলে অবশ্য প্রাক্তন মন্ত্রীকে অন্যান্য কয়েদিদের মতো সাধারণ খাবারই খেতে হচ্ছে। তবে ডায়াবিটিস রয়েছে পার্থের। খাবার দেওয়া হচ্ছে সেই বুঝেই।

প্রেসিডেন্সির জেল ব্লকের ২ নম্বর কক্ষে রয়েছেন পার্থ। ৫ তারিখ রাতে তাঁকে খেতে দেওয়া হয় ডাল, রুটি ও সব্জি। ৬ তারিখ সকালে প্রাক্তন মন্ত্রী খেয়েছেন চা ও বিস্কুট। শনিবার দুপুরে তাঁর খাদ্যতালিকায় ছিল ডাল, ভাত ও সব্জি।

খাবারের পাশাপাশি শোয়ার জন্যও প্রাক্তন মন্ত্রী আলাদা কোনও সুবিধা পাননি বলেই খবর। শুক্রবার রাতে পার্থ চট্টোপাধ্যায়কে একটি কম্বল দেওয়া হয়। শুতে হয়েছে মেঝেতেই। নেই খাটের বন্দোবস্ত। ইডি হেফাজতে যে সব জামাকাপড় পরতেন ও যা যা ওষুধ খেতেন, সেগুলি ইডি আধিকারিকরা জেলে দিয়ে এসেছেন বলে জানা গিয়েছে। প্রসঙ্গত, তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ শুক্রবারই বলেছিলেন, ‘‘পার্থ চট্টোপাধ্যায়ের জন্য যেন সাধারণ বন্দির মতো ব্যবস্থা রাখা হয়। কোনও অতিরিক্ত সুবিধা দেওয়া হলে ব্যক্তিগত ভাবে প্রতিবাদ করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE