Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Cricket

T20 World Cup 2021: টিভির সামনে দীর্ঘ ক্ষণ খেলা দেখতে বসবেন? কী কী মাথায় রাখবেন তার আগে

খেলা দেখতে জমিয়ে বসার আগে কী কী মনে রাখবেন? রইল তালিকা।

খেলা দেখতে বসার আগে মনে রাখবেন কী কী?

খেলা দেখতে বসার আগে মনে রাখবেন কী কী? ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২১ ১৭:৪৫
Share: Save:

ভারত-পাকিস্তানের খেলা। ভরপুর উত্তেজনা। টেলিভিশনের সামনে কেটে যাবে টানটান কয়েকটি ঘণ্টা। কিন্তু খেলা দেখতে বসার আগে কয়েকটি বিষয় মাথায় রাখা দরকার।

খেলা দেখতে জমিয়ে বসার আগে কী কী মনে রাখবেন? রইল তালিকা।

• বাড়িতে বড় পর্দার টিভিতে খেলা দেখবেন? তা হলে প্রথমেই ঠিক করে নিন কোথায় বসবেন। মনে রাখবেন, কত দূর থেকে দেখছেন, আধুনিক টিভিতে সেটি খুব গুরুত্বপূর্ণ। তার উপর নির্ভর করে, ছবির গুণগত মান। মোটের উপর নিয়ম হল যত ইঞ্চির পর্দা, তাকে ১০ দিয়ে ভাগ করে যে সংখ্যাটি পাওয়া যায়, তত ফুট দূরে বসা। অর্থাৎ ৬২ ইঞ্চির টিভি হলে, তার থেকে ৬.২ ফুট দূরে বসা উচিত। যদিও সামান্য অদল বদলে কোনও সমস্যা নেই। যেমন এ ক্ষেত্রে ৬ থেকে ৭ ফুট দূরে বসলেই হল। তবেই টিভির ছবি সবচেয়ে ভাল ভাবে দেখা যাবে, চোখেও চাপ পড়বে না।

• খেলা শেষ হতে অনেক রাত হবে। তাই রাতের খাবার খেলা শুরু আগেই তৈরি করে রেখে দিন। না হলে রাতের খাবার খেতে অনেক দেরি হয়ে যাবে।

• খেলা চলাকালীন টুকটাক মুখও চলবে। তাই হাতের কাছেই তৈরি রাখুন হাল্কা স্ন্যাকস। সন্ধ্যায় বেশি তেলে ভাজা খাবার খাবেন না। তা হলে অম্বলের সমস্যা হতে পারে। রাতের খিদেটাও পুরোপুরি নষ্ট হয়ে যেতে পারে। সঙ্গে রাখুন জলের বোতলও।

• সাধারণত আমরা যখন খুব মন দিয়ে খেলা বা সিনেমা দেখা, আমাদের চোখের পলক পড়ার হার কমে যায়। তাতে চোখ শুকিয়ে যাওয়ার প্রবণতা বাড়ে। এই সময়ে সেটি মনে রাখা উচিত। সম্ভব হলে অ্যান্টি গ্লেয়ার জাতীয় কোনও চশমা পরে নিতে পারেন।

• বন্ধুরা অনেকে মিলে খেলা দেখবেন? মনে রাখবেন, পুজোর পর থেকে আবার একটু একটু করে বাড়ছে কোভিড সংক্রমণ। এই পরিস্থিতিতে জমায়েত এড়িয়ে যাওয়াই ভাল। তবু একান্ত সেটি সম্ভব না হলে, স্বাস্থ্যবিধি মেনেই খেলা দেখতে বসুন। প্রয়োজন ছাড়া মাস্ক খুলবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE