Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ অক্টোবর ২০২১ ই-পেপার

Monsoon Umbrella: বর্ষায় কোন ধরনের ছাতা কিনবেন? কেনার সময়ে কী কী দেখে নেবেন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৬ অগস্ট ২০২১ ১০:০৪
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।
ছবি: সংগৃহীত

মাঝেমাঝেই বেজায় বৃষ্টি হচ্ছে। এই মরসুমে একটি ভাল ছাতা সঙ্গে না রাখলেই নয়। পুরনো ছাতা ভেঙে গিয়েছে? বাজারে নানা ধরনের ছাতা পেয়ে যাবেন। তবে নতুন কেনার আগে জেনে নিন, কোন ধরনের ছাতা বেশি টেকসই। কোনটা বৃষ্টিতে সবচেয়ে কাজ দেবে। রইল সম্পূর্ণ গাইড।

Advertisement
জন্‌স আমব্রেলা

জন্‌স আমব্রেলা


জন্‌স আমব্রেলা

আগে এই ছাতাগুলোর নাম ছিল দাদুর ছাতা। লম্বা, কাঠের হাতল দেওয়া। বড়সড় হলেও এই ছাতা বর্ষায় দারুণ কাজ দেয়। বহুদিন চলে, খোলার অটোমেটিক ব্যবস্থা, অনেকটা বৃষ্টির ছাঁট আটকায়। তাই সঙ্গে ব্যাগ বা ব্যাকপ্যাক থাকলে সেটিও সুরক্ষিত থাকবে। ক্লাসিক রঙগুলির মধ্যে কালো বা বাদামী নিতে পারেন। তবে মিলিটারি প্রিন্ট এবং আরও কিছু রং পেয়ে যাবেন অনলাইনে।

গল্ফ আমব্রেলা

গল্ফ আমব্রেলা


গল্ফ আমব্রেলা

এই ছাতাগুলিও বেশ বড়সড়। তাই অনেকটা জায়গা জুড়ে থাকবে। বৃষ্টির ছাঁট আটকাবে। গল্ফ খেলার সময়ে এই ধরনের ছাতা ব্যবহার করা হয়। তাই এগুলি জোর হাওয়ায়ও উল্টে যাবে না। খুব জোর বৃষ্টিতেও বেসামাল হয়ে যাবে না। অনেক ধরনের রঙের পেয়ে যাবেন।

থ্রি-ফোল্ড

থ্রি-ফোল্ড


থ্রি-ফোল্ড

আমরা সাধারণত এই ছাতাগুলি বেশি ব্যবহার করি। তিন ভাগে বন্ধ হয়ে ছোট্ট হয়ে যায়। তাই ব্যাগের মধ্যে সহজেই ধরে যায়। এই ছাতাগুলি নানা রকম রং এবং নানা প্রিন্টে বাজারে পেয়ে যাবেন। তবে একটু বেশি খরচ করে নামী কোনও ব্র্যান্ডের ছাতা কিনলে বেশি দিন চলবে। কম দামী ছাতাগুলি অনেক সময়ে খুব একটা টেকসই হয় না, তাই ছিড়ে যাওয়ার সম্ভাবনা বেশি। অনলাইনে যদি কেনেন, কেনার সময়ে ছাতার সাইজ নিয়ে সতর্ক থাকুন। এই ধরনের ছাতা দু’সাইজের হয়। একটি মাঝারি আরেকটি বেশ ছোট। ছোট ছাতাগুলি হাতলও ছোট। তাই পিঠে ব্যাগ থাকলে ভিজে যাবে। খুব লম্বা মানুষের পক্ষে এটি মানানসই নয়। এবং খুব জোর হাওয়া দিলে এগুলি উল্টে যাবেই।

স্বচ্ছ ছাতা

স্বচ্ছ ছাতা


স্বচ্ছ ছাতা

শৌখিনীদের জন্য স্বচ্ছ ছাতা আদর্শ। অনেক সাইজ এবং আকারে পেয়ে যাবেন। তবে একটু দাম দিয়ে টেকসই ছাতাই কিনুন। ছাতার কাপড় জ্যালজেলে হলে খুব সহজে ফেঁসে যেতে পারে।

মাল্টিকালার ফ্যামিলি ছাতা

মাল্টিকালার ফ্যামিলি ছাতা


মাল্টিকালার ফ্যামিলি ছাতা

আপনার সঙ্গে যদি ছোট বাচ্চাকে নিয়ে বেরোন, তাহলে এই ছাতাগুলি আদর্শ। শুধু যে রংবেরঙে, দেখতে সুন্দর তা নয়, আকারেও অনেকটা বড় হয় এগুলি। দু’জন মানুষ সহজেই এক ছাতার তলায় চলে যেতে পারবেন।

আরও পড়ুন

Advertisement