Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Bappi Lahiri

Bappi Lahiri's Love for Gold: সোনার হারের বদলে শেষ ধনতেরসে ঠিক কী কিনেছিলেন বাপ্পি লাহিড়ি

পুরুষরাও যে সোনার গয়নায় সাজতে পারেন, ভারতীয় তারকাদের মধ্যে সেই ট্রেন্ড সম্ভবত তিনিই শুরু করেছিলেন। তিনিই ছিলেন বলিউডের ‘গোল্ড ম্যান’।

সোনা আসলে আমার জন্য সৌভাগ্যের প্রতীক: বাপ্পি লাহিড়ি

সোনা আসলে আমার জন্য সৌভাগ্যের প্রতীক: বাপ্পি লাহিড়ি ছবি: ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২২ ১০:৩৯
Share: Save:

সঙ্গীত জগতে আরও এক নক্ষত্রপতন। প্রয়াত সঙ্গীত শিল্পী বাপ্পি লাহিড়ি। ‘বাপ্পিদা’ মানেই অনুরাগীদের কাছে আদ্যোপান্ত সোনায় মোড়া এক মানুষ। পুরুষরাও যে সোনার গয়নায় সাজতে পারেন, ভারতীয় তারকাদের মধ্যে সেই ট্রেন্ড সম্ভবত তিনিই শুরু করেছিলেন। তিনিই ছিলেন বলিউডের ‘গোল্ড ম্যান’। হবেন না-ই বা কেন, গলায় একাধিক সোনার মোটা হার, দু’হাতের দশ আঙুলেই সোনার আংটি। হাতেও পরতেন সোনার ব্রেসলেট।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

প্রতি বছর ধনতেরসে কী কিনবেন তিনি, তা নিয়ে অনুরাগীদের আগ্রহের শেষ থাকত না। জানেন কি, শেষ ধনতেরসে বাপ্পি লাহিড়ি ঠিক কী কিনেছিলেন? না, গত বছর ধনতেরসে আর সোনার গয়না কেনেননি তিনি। শুনলে খানিকটা অবাক হবেন, গয়নার পরিবর্তে পুরোদস্তুর সোনার কাপ-প্লেটের একটি সেটই কিনে ফেলেছিলেন তিনি। সোনার কাপ-প্লেট তো রাজা-মহারাজরাদের আমলে হত! এই যুগেও এমন শখও কেউ রাখেন? বাপ্পি লাহিড়িকে সেই প্রসঙ্গে জিজ্ঞেস করতেই তিনি বলেছিলেন, “বহুদিনের ইচ্ছে ছিল সোনার কাপ-প্লেটে চা খাব। এ বার সে শখ পূরণ হল।”

তিনি বলেছিলেন, “স্ত্রীকে বললাম, আমার জন্য একটা সোনা কাপ-প্লেটের সেট কিনে আনো। ও কিনেও আনল। না, এ বার সোনার হার কিনিনি। সোনার অনেক গয়না তো রয়েছে আমার কাছে। তাই ভাবলাম, কাপ-প্লেটের সেট কিনে আনাটাই ভাল হবে।”

কেন এত সোনার গয়না পরেন তিনি? প্রশ্নের জবাবে সঙ্গীত শিল্পী বলেছিলেন, “যখন থেকে সোনার গয়না পরা শুরু করেছি, আমার একের পর এক গান হিট করা শুরু করেছে। সোনা আসলে আমার জন্য সৌভাগ্যের প্রতীক। তাই এত সোনার গয়না কিনি আর পরি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bappi Lahiri Bappi Lahiri Death gold
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE